ব্রহ্মরাজপুরে পিএসসি পরীক্ষার্থীদের মাঝে পরীক্ষা সামগ্রী বিতরণ করলেন “মা” ফাউন্ডেশন

ব্রহ্মরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে “মা” ফাউন্ডেশনের উদ্যোগে ব্রহ্মরাজপুর ইউনিয়নের ৭টি প্রাথমিক বিদ্যালয় ও ২টি মাদ্রাসা এবং ধুলিহর ইউনিয়নের ৫টি প্রাথমিক বিদ্যালয় ও ২টি মাদ্রাসার ২০১৮ সালের পিএসসি পরীক্ষার্থীদের হাতে পরীক্ষা সামগ্রী হিসাবে কলম, রং পেন ও স্কেল তুলেদেন মা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান।

এ সময় তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত করেছ। বঙ্গবন্ধু কন্যা, আমাদের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বছরের প্রথম দিনেই ১ম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর সকল ছাত্র-ছাত্রীরা বই পাচ্ছে যা পৃথিবীর অন্যকোন দেশে দেওয়া হয় বলে আমার জানা নেই। দেশের প্রায় প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় গুলিতে বহুতল ভবন তৈরি হচ্ছে যা বিগত কোন সরকারের আমলে সম্ভব হয়নি। তিনি আরও বলেন, তোমরা সকলে ভাল ভাবে পড়া-লেখা করবে এবং তোমাদের মা কে ভাল বাসবে, তা হলে নিজের চেষ্টা ও মায়ের দোয়ায় অনেক বড় হতে পারবে।

রোবাবার সকাল ১০টায় ব্রহ্মরাজপুর ইউনিয়নের ব্রহ্মরাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে “মা” ফাউন্ডেশন পিএসসি পরীক্ষার্থীদের ভাল ফলাফলে উৎসাহ প্রদানের অংশ হিসাবে এই টোকেন উপহারের ব্যবস্থা করেন। এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস সাত্তার, প্রাক্তন প্রধান শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম, ব্রহ্মরাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলাম, ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের সিনিয়র শিক্ষক মাওলানা মোঃ মোহসিন উদ্দীন, মোঃ আবুল হাসান, রমেশ চন্দ্র সরদার, মোঃ ফয়জুল হক, জয়দেব কুমার বাছাড় প্রমুখ।

৯ অক্টোবর থেকে সাতক্ষীরা সদর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে শুরু হয় চুড়ান্ত মডেল চেষ্ট পরিক্ষা। চুড়ান্ত মডেল টেস্ট পরীক্ষার কেন্দ্র হিসাবে ব্রহ্মরাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় অংশ নেয়া ৭টি প্রাথমিক বিদ্যালয়ের সকল পরীক্ষার্থীদের হাতে এই টোকেন উপহার তুলে দেওয়া হয় এবং অন্যান্য স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের টোকেন উপহার নিজস্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট পৌঁছে দেওয়া হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ব্রহ্মরাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আবুল খায়ের।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)