সাতক্ষীরা শহরের পোষ্ট অফিস মোড় থেকে ফুড অফিস মোড় পর্যন্ত ফুটপাত বেদখল

সাতক্ষীরা শহরের পোষ্ট অফিস মোড় থেকে ফুড অফিস পর্যন্ত দেড়’শ গজ রাস্তার মধ্যে তিনটি গতিরোধক নির্মাণের পর জেলা ও দায়রা জজ আদালতের বিচারকের বাসভবনের চাঁদ-তারা খচিত ফটকের সামনে রাস্তার ফুটপাত জুড়ে চলছে বালি ও নির্মাণ সামগ্রীর ব্যবসা। ফলে ফুটপাত ব্যবহার করতে না পেরে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। নিরাপত্তাহীনতায় রয়েছে বিচারকের বাসভবন।
সাতক্ষীরা শহরের কাছারিপাড়ার হাবিবুর রহমান, পোষ্ট অফিস মোড়ের খোকা গাজীসহ কয়েকজন জানান, বিগত ছয় মাসের মধ্যেই পোষ্ট অফিস মোড় থেকে ফুড অফিস পর্যন্ত সড়কের কোর্ট মসজিদে ঢোকার পথে, রেজিস্ট্রি অফিসের বাকে, জেলা ও দায়রা জজ সাহেবের বাসভবনের চাঁদ-তারা খচিত ফটকের সামনে নির্মিত হয়েছে তিনটি গতি নিরোধক। এ সব গতিরোধক নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন অনুমতি নেওয়া হয়েছে এমনটি তাদের জানা নেই। জজ সাহেবের বাসভবনের ফটকের প্রায় সামনেই ফুটপাত জুড়ে রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের নাম কা ওয়াস্তে সভাপতি জোহর গাজী বালি বিক্রি করছেন। মোড়েই ছোট্টু ব্যানার্জীর মূর্তির পাশে জোহর গাজীর ভাই এর চটপটি ও চপের স্টল। একইভাবে ফুড অফিস মোড় থেকে রেজিস্ট্রি অফিস দিকে যেতে রাস্তার দু’ ধার জুড়ে ড্রেন বন্ধ করে জোহর গাজী বিক্রি করছেন ইট ও স্টোনচিপ। সঙ্গে রয়েছে মুরগি গুদাম ও বিক্রির সেন্টার। নামে রিক্সা ভ্যান চালক শ্রমিক নেতা হলেও মুরগি বিক্রির জন্য প্রতিদিন মাইকিং করে শহরবাসীকে অতিষ্ঠ করে তুলেছেন। বিগত থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বেশ কয়েকজন মুরগি ব্যবসায়ীর মাইকিং বন্ধ করলেও পারেননি জোহর আলিকে বশে আনতে । তার নাকি খুটির জোর অনেক দূর। তবে পোষ্ট অফিসন মোড় এলাকায় রাস্তার দু’ ধারে আরো কয়েকটি দোকান গড়ে ওঠায় সেবগুলোও যানমাল রক্ষায় নিরাপদ নয় বলে জানা তারা।
স্থানীয়রা জানান, এক জাতীয় পার্টর নেতাকে ম্যানেজ করে তিনি জনস্বার্থ বিরোধী এসব কাজ করে চলেছেন। ফুটপাত ব্যবহার না করতে পেরে রাস্তার উপর দিয়ে চলতে যেয়ে পথচারীরা প্রতিনিয়ত দুর্ঘটনায় পড়ছেন। তাছাড়া রাস্তার উপর ট্রাক রেখে মালামাল খালাস করার সময় সৃষ্টি হচ্ছে যানজট। তাছাড়া সারা দেশে আসন্ন সংসদীয় নির্বাচনকে সামনে রেখে ট্রাকের বালি খালাস করার নামে দুর্বৃত্তরা বিচারকের বাসভবন আক্রান্ত করতে পারে। ফলে দেশ ও দশের স্বার্থে পোষ্ট অফিস থেকে ফুড অফিস মোড় পর্যন্ত রাস্তাটির ফুটপাত পথচারীদের ব্যবহার উপযোগী করতে হবে। বিচারকের বাসভবনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
জানতে চাইলে রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জোহর গাজী সাংবাদিকদের জানান,সারা শহরের ফুটপাত বেদখল হয়ে গেছে। সাংবাদিকরা সেটা দেখতে পায় না। যত কোপ তার উপর কেন। জনস্বার্থে তিনি কোন ক্ষতি করতে চার না উল্লেখ করে তিনি বলেন, রিক্সা না চালালে কি ওই শ্রমিক ইউনিয়নের নেতা হওয়া যাবে না?

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)