পাকিস্তানের জালে ১৭ গোল বাংলাদেশের মেয়েদের

ভুটানে সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের শুরুতেই পাকিস্তানের বিপক্ষে গোল উৎসব করেছে বাংলাদেশের মেয়েরা। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে দিয়ে মিশন শুরু করেছে কিশোরীরা। পাকিস্তানকে হারিয়ে প্রথম ম্যাচেই সেমিফাইনাল নিশ্চিত হয়েছে মৌসুমী-মার্জিয়াদের।

ভুটানের থিম্পুর চাংমিলিথাং স্টেডিয়ামে বাংলাদেশ সময় গতকাল সন্ধ্যা ৭টায় শুরু হয় দুই দলের লড়াই। ম্যাচের ৬ মিনিটে শুরু বাংলাদেশের গোল উৎসব। মার্জিয়া গোল করে প্রথম এগিয়ে দেন বাংলাদেশকে। সম্মিলিত আক্রমণ থেকে কৃষ্ণার নেওয়া কিক গোলরক্ষক প্রথমে ফিরিয়ে দিলেও বল জালে জড়াতে ভুল করেননি মার্জিয়া।

1.পাকিস্তানের জালে ১৭ গোল বাংলাদেশের মেয়েদের

চার মিনিটের ব্যবধানে সিরাত জাহান স্বপ্নর গোলে ব্যবধান দ্বিগুন করে বাংলাদেশ। ১৩ মিনিটে ডি-র উপর থেকে দূরপাল্লার শটে বল জালে জড়ান মার্জিয়া। ব্যবধান ৩-০ তাতে।

ম্যাচের ২২ মিনিটে অধিনায়ক মৌসুমির বাড়ানো বলে বাঁ-প্রান্ত দিয়ে মার্জিয়া একক প্রচেষ্টায় ডিবক্সে ঢুকে শট নেন। প্রথম দফায় গোলরক্ষক ফিরিয়ে দিলেও পরের প্রচেষ্টায় বল জালে জড়ান তিনি। মার্জিয়ার হ্যাটট্রিক পূরণের সঙ্গে ৪-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

৩০ মিনিটে সানজিদার এসিস্ট থেকে দ্বিতীয় গোল করেন সিরাত জানা স্বপ্না। বাংলাদেশ ৫-০ গোলে লিড নেয় তাতে। ৩২ মিনিটে পেনাল্টি থেকে শিউলি আজিম ব্যবধান ৬-০ করেন। ৩৭ মিনিটে গোল উৎসবে গোল দেন অধিনায়ক মিসরাত জাহান মৌসুমি। ফলে ৭-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

৪৪ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন স্বপ্না। সানজিদার বাড়ানো বলে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান তিনি। তাতে ৮-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

এরপর দ্বিতীয়ার্ধের শুরু থেকে আবারো আক্রমণে শানাতে থাকে বাংলাদেশি তরুনীরা। দ্বিতীয়ার্ধে আরো ৯টি গোল সহ মোট ১৭টি গোল হজম করে পাকিস্তানের মেয়েরা। ফলে বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। স্ট্রাইকার স্বপ্না একাই ৭ গোল দিয়েছেন।

এছাড়া উইঙ্গার মারজিয়া ৪ গোল, রক্ষণভাগের খেলোয়াড় শিউলি আজম ২ গোল করেন। একটি করে গোল করেছেন মৌসুমি, আঁখি, কৃষ্ণা ও তহুরা।

2.পাকিস্তানের জালে ১৭ গোল বাংলাদেশের মেয়েদের

আগস্টে ভুটানে অনুষ্ঠি সাফ অনূধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের মেয়েদের ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশের কিশোরীরা। এবার সেটাকে ছাড়িয়ে অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল ১৭-০ গোলে হারাল পাকিস্তানকে।

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে মৌসুমী-মারিয়াদের প্রতিপক্ষ নেপাল ও পাকিস্তান। ২ অক্টোবর গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে নেপালের বিপক্ষে। নেপাল তাদের প্রথম ম্যাচে ১২-০ গোলে হারিয়েছে পাকিস্তানকে। পাকিস্তানের বিপক্ষে আজ বাংলাদেশ বড় জয় পাওয়ায় সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে নেপালেরও। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে মঙ্গলবার তারা বাংলাদেশের মুখোমুখি হবে।

‘এ’ গ্রুপে রয়েছে ভারত, স্বাগতিক ভুটান ও মালদ্বীপ। ভারত তাদের প্রথম ম্যাচে ৪-০ গোলে ভুটানকে হারিয়েছে। আর ভুটান তাদের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপকে ১৪-০ গোলে হারিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে। মঙ্গলবার ভারত তাদের শেষ ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হবে।

দুই গ্রুপের শীর্ষ দুটি দল সেমিফাইনালে যাবে। ৫ অক্টোবর হবে দুটি সেমিফাইনাল।

আর ৭ অক্টোবর হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ও ফাইনাল।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)