বর্ণাঢ্য আয়োজনে সাতক্ষীরার বিভিন্ন প্রতিষ্ঠানে শোক দিবস পালন

#সাতক্ষীরা প্রেসক্লাবে শোকদিবস উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত
বাঙ্গালি জাতিসত্তার স্বাধিকার অর্জনই ছিল তার জীবন সংগ্রামের এক ও অভিন্ন লক্ষ্য। এই লক্ষ্য বাস্তবায়নে তিনি জীবনব্যাপী জেল জুলুম অত্যাচার সহ্য করেছেন। প্রতিবাদী ভাষা দিয়ে তিনি পাকিস্তানিদের প্রতি ঘৃণা প্রকাশ করেছেন। তাদেরকে ইতিহাসের আস্তাকুঁড়ে ছুড়ে ফেলেছেন। সেই প্রতিবাদী মানুষ হিমালয়তুল্য মানবসন্তান যিনি মহীরুহের মতো আমাদের মাথায় ছাতা ধরেছিলেন সেই বীর পুরুষকে হত্যা করে কাপুরুষরা নিন্দিত ও ঘৃণিত হয়ে বিশ্বাসঘাতক মীরজাফর হয়েছে। তারা ফাঁসির রজ্জুতে ঝুলেছে আর না হয় বর্জ্যে নিক্ষিপ্ত হয়েছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিক জাতীয় শোক দিবস পালন উপলক্ষে সাতক্ষীরা প্রেসক্লাব আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন সাংবাদিক নেতৃবৃন্দ। তারা বলেন ১৯৪৮ ও ১৯৫২ তে তিনি ভাষার জন্য সংগ্রাম করেছেন। তিনি ১৯৫৪ এর যুক্তফ্রন্ট সরকার গঠনে সংগ্রাম করেছেন। ১৯৫৮ তে আইয়ুবের সামরিক শাসনের প্রতিবাদ প্রতিরোধ করেছেন। এরপর ১৯৬২ এর ছাত্র আন্দোলন, ১৯৬৪ এর সাম্প্রদায়িক দাঙ্গা বিরোধী আন্দোলন, ১৯৬৬ এর ছয় দফার আন্দোলন, আগরতলা ষড়যন্ত্র বিরোধী আন্দোলন, ১৯৬৯ এর গণঅভ্যুত্থান, সত্তুরের সাধারণ নির্বাচন এবং সর্বশেষ ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধের সূচনা করে স্বাধীনতার ঘোষণা পর্যন্ত সমুদয় সংগ্রামে তিনি ছিলেন কিংবদন্তী অবিসংবাদিত পুরুষ। স্বাধীন বাংলাদেশকে যে মানুষটি একটি লাল সবুজ পতাকা দিলেন, যিনি বাংলাদেশকে বিশ্ব দরবারে পরিচিত করালেন, জাতিসংঘে বাংলায় ভাষণ দিয়ে যিনি বাংলা ও বাঙ্গালির মহত্ব প্রকাশ করলেন তার বুকে বিশ্বাসঘাতকরা অস্ত্র ঠেকিয়ে আঘাত করে বাংলাদেশকে পেছনে নিয়ে যেতে চাইছিল। তারাই তাকে সপরিবারে হত্যা করেছে। সেই ঘাতকদের প্রতি চরম ঘৃণা প্রদর্শন করে তারা বলেন বিশ্বের নৃশংসতা ঘটনা বঙ্গবন্ধু হত্যা। জাতির এই কলংক মোচন করতে হবে।
প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের এ সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল বারী সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী , সাবেক সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিম, দৃষ্টিপাত সম্পাদক জিএম নুর ইসলাম, সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, প্রেসক্লাব সহসভাপতি আবদুল ওয়াজেদ, প্রবীন সাংবাদিক অরুণ ব্যানার্জি, সাবেক সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, ইন্ডিপেনডেন্ট টিভির আবুল কাসেম, দৈনিক কল্যাণের কাজী শওকত হোসেন ময়না, কার্য নিবাহী কমিটির সদস্য আমিনুর রশীদ, কার্যনির্বাহী কমিটির সদস্য অসীম চক্রবর্তী, মোহনা টিভির আবদুল জলিল প্রমুখ।
সাংবাদিক বক্তারা শোককে শক্তিতে রূপান্তরিত করার আহবান জানিয়ে আরও বলেন ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করেনি, তারা আঘাত করেছে বাঙ্গালির অসাম্প্রদায়িক চেতনা, মুক্তিযুদ্ধের চেতনা, ভাষার জন্য সংগ্রাম, মুক্তমন, গণতান্ত্রিক আন্দোলন, বাঙ্গালির চিরায়ত ইতিহাস, ঐতিহ্য, আমাদের বাঙ্গালির জাতির কৃষ্টি ও সংস্কৃতিকে।
সিআইকে ইঙ্গিত করে তারা বলেন বঙ্গবন্ধু আশংকা প্রকাশ করে বলেছিলেন ওরা চিলির আলেন্দেকে হত্যা করেছে। তাদের কাছে মাথা নত করা নয় বরং বাংলার স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং বাঙ্গালি জাতীয়তাবাদ ধরে রাখার দায়িত্ব আমাদের ।
সাংবাদিক বক্তারা বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন তিনি আমাদের জাতির জনক, তিনি আমাদের অভিভাবক, তিনি আমাদের পথ প্রদর্শক। জাতি যুগ যুগ ধরে তাকে স্মরণ ও বরন করে যাবে। একই সাথে তার স্বপ্ন বাস্তবায়নে এ জাতি কাজ করে যাবে । এটাই আজকের দিনের অঙ্গীকার।

#নবজীবনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস উদযাপন

নবজীবনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে নবজীবন ইন্সটিটিউট ও নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।দিবসটি উপলক্ষে নবজীবন ইন্সটিটিউট ও নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র-ছাত্রীরা সকাল ৮টায় জেলা প্রশাসন আয়োজিত শোক র‌্যালিতে অংশ নেয়।পরে ছাত্র-ছাত্রীদের মধ্যে কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে আলোচনা সভা,বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ।স্বাগত বক্তব্য রাখেন নবজীবনের নির্বাহী পরিচালক এবং নবজীবন ইন্সটিটিউট ও নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের চেয়ারম্যান তারেকুজ্জামান খান। নবজীবনের কার্যনির্বাহী কমিটির সভাপতি শামসুল আলম খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাপ্তাহিক সূর্যের আলো সম্পাদক আব্দুল ওয়ারেশ খান চৌধুরী, নবজীবনের সহ-সভাপতি ও মহিলা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জোৎস্না আরা, ,জেলা সৈনিক লীগ আহবায়ক মাহমুদ আলী সুমন, নবজীবন পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম,সহকারী প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ,রনজিনা বেগম প্রমুখ। প্রধান অতিথি বলেন,- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আজকের এই দিনে শাহাদৎ বরণ করেন। শিক্ষার্থী ও যুবসমাজকে তার আদর্শে অনুপ্রাণিত করে এবং সুনাগরিক হিসাবে গড়ে তুলতে আমাদের বেশি বেশি করে জাতির জনকের জীবনী ও ইতিহাস পড়ার আহ্বান জানান।সাথে সাথে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে তার কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আমাদের মহান নেতার প্রতি শ্রদ্ধা জানাতে সকলের প্রতি আহবান জানান।পরিশেষে মহান নেতা ও তাঁর পরিবারের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। আলোচণা সভা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার ও উপস্থিত সকলের মধ্যে বিশেষ ভোজ হিসাবে খেচুড়ি বিতরণ করা হয়।

#জেলা ক্রীড়া সংস্থার শোক দিবস পালন

সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে সাতক্ষীরা স্টেডিয়াম সভাকক্ষে ১৫ আগস্ট বেলা ১২-০০টায় স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠানে মোনাজাত করেন পলাশপোল তেতুলতলা জামে মসজিদের ইমাম মোঃ সিরাজুল ইসলা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর-২ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বদরুল ইসলাম খান, সাধারণ সম্পাদক এ.কে.এম আনিছুর রহমান, যুগ্ম সম্পাদক তৈয়ব হাসান, কোষাধ্যক্ষ শাহ্ আলম হাসান শানু, নির্বাহী সদস্য আ.ম আখতারুজ্জামান মুকুল, ইদ্রিস আলী বাবু, রুহুল আমিন, আলতাফ হোসেন, খন্দকার আরিফ হাসান প্রিন্স, রফিকুর রহমান লাল্টু, ইকবাল কবির খান বাপ্পি, কবিরুজ্জামান রুবেল, কাজী কামরুজ্জামান, মনিরুজ্জামান কাকন, হাফিজুর রহমান খান বিটু, জেলা ক্রীড়া অফিসার খালিদ জাহাঙ্গীর সহ ক্লাব/সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও খেলোয়াড়, মিডিয়া ও স্থানীয় রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিত্ব।

#সাতক্ষীরার পি.এন স্কুল এন্ড কলেজে শোক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত
সাতক্ষীরার ঐতিহ্যবাহী পিএন স্কুল এন্ড কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার স্কুল প্রাঙ্গণ থেকে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্কুল প্রঙাগনে এক আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বিদ্যালয়টির পরিচালনা পরিষদের সভাপতি ও সাবেক অতিরিক্ত সচিব মুক্তিযোদ্ধা শেখ শাফি আহমেদ, পরিচালনা পরিষদের সদস্য শেখ নুরুল হক, শেখ আলাউদ্দীন, আশরাফুল ইসলাম, আমজাদ হোসেন, মোশারফ হোসেন প্রমুখ। আলোচনাসভা শেষে কাঙালী ভোজ বিতরণ করা হয়।

#সাতক্ষীরা জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের জাতীয় শোক দিবস পালিত
সাতক্ষীরা প্রতিনিধি ঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন মিলাদমাহফিল, র‌্যালী, আলোচনাসভা ও শ্রমিকদেও মধ্যে খাবার বিতরণ করেছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় সংগঠনটির নারিকেলতলা কার্যালয় থেকে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও সংগঠনটির নিজস্ব কার্যালয়ে এসে শেষ হয়। পওে সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনটির সভাপতি আব্দুর রকিব, সাধারণ সম্পাদক গোলাম কাদের কাদু, যুগ্নসাধারণ সম্পাদক শেখ জাকির হোসেন, কোষাধ্যক্ষ আশরাফুজ্জামান ময়না, মোঃ আশারাফ আলী প্রমুখ। পরে সেখানে মিলাদ মাহফিল শেষে শ্রমিকদের মাঝে খিচুড়ি বিতরণ করা হয়।

#জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভায় এমপি রবি

মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৮ উপলক্ষে জাতীয় হিফজ প্রতিযোগিতা,আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের সাতক্ষীরা উপপরিচালক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময় তিনি বলেন,‘১৫ আগস্ট বাঙালি জাতির ইতিহাসে এক বেদনাবিধূর ও কলঙ্কজনক অধ্যায়। জাতির পিতার সারাজীবনের স্বপ্ন ছিল ‘সোনার বাংলা’ গড়ার। আমাদের দায়িত্ব হবে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করে দেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করে জাতির পিতার সেই স্বপ্ন পূরণ করা। ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শ্যের মৃত্যু ঘটাতে পারেনি। বঙ্গবন্ধুর ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ বাঙালি জাতির অন্তরে অনুকরণীয় হয়ে আছে। আসুন আমরা জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে তাঁর স্বপ্ন সোনার বাংলা প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করি। ক্ষুধাম্ক্তু, দারিদ্র্যমুক্ত, শান্তিপূর্ণ, সমৃদ্ধ, অসম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার এ সংগ্রামে জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমাদের অবশ্যই জয়ী হতে হবে। স্বাধীন সার্বভৌম বাংলাদেশের প্রতিষ্ঠা বাঙালির হাজার বছরের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন। আর এই অর্জনের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর সুদীর্ঘ রাজনৈতিক জীবনে জনগণের প্রতি তার অকৃত্রিম ভালোবাসা এবং দেশপ্রেম আজও নতুন প্রজন্মের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে আছে।’
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মাহমুদুর রহমান, জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ নুরুল হক, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, শেখ তহিদুর রহমান ডাবলু প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মো. হাসানুজ্জামান। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মাস্টার ট্রেইনার মাওলানা মো. আবুল কালাম। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মো. হাসানুজ্জামান।

#জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ সোনালী ব্যাংক শাখার উদ্যোগে আলোচনা সভা ও খাদ্য বিতরণ

 স্বাধীনতার স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে বঙ্গবন্ধু পরিষদ সোনালী ব্যাংক শাখার আয়োজনে ব্যাংক প্রাঙ্গণে সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ নুরুল হক, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম প্রমুখ। আলোচনা সভা শেষে অসহায় দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

#জেলা শ্রমিক লীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালিত

মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জাতীয় শ্রমিক লীগ সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে সাতক্ষীরা পাওয়ার হাউজ চত্বরে জাতীয় শোক দিবস প্রস্তুতি কমিটির আহবায়ক ও জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সাহাঙ্গীর হোসেন শাহীন’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম.এ খালেক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ সরদার, সহ-সভাপতি এপিপি এড. শেখ তামিম আহমেদ সোহাগ, বিকাশ দাস, মো. রেজাউল ইসলাম, শাহজালাল, সদর উপজেলা শ্রমিক লীগের সদস্য সচিব জাহিদ হোসেন খান, পৌর শ্রমিক লীগের সভাপতি মো. জোহর আলী, সাধারণ সম্পাদক মো. রমজান আলী, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাহিদ হোসেন, জেলা শ্রমিক লীগের সহ-সম্পাদক মো. গাউস আলী সরদার, সাংগঠনিক সম্পাদক ওলিউর রহমান মুকুল, কোষাধ্যক্ষ মাসুম বিল্লাহ, দেবহাটা শ্রমিক লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজিবুর রহমান আলিম, কলারোয়া উপজেলা শ্রমিক লীগের আব্দুর রহিম, পাটকেলঘাটা শ্রমিক লীগের সভাপতি শহিদুল ইসলাম, তালা উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুর জব্বার, সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডশ্রমিক লীগ সিবিএ (১৮৮৭) এর সভাপতি শেখ নুরুল্লাহ, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, লেবার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, রিকসা ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিলন হোসেন প্রমুখ। ১৫-ই অগস্ট সকাল ০৯টায় সাতক্ষীরা পাওয়ার হাউজ চত্বরে জেলা শ্রমিক লীগের আয়োজনে জাতীয় পতাকা উত্তোলন, দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্প্য মাল্য অর্পণ এবং বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। এসময় জেলা শ্রমিক লীগের অন্তভূক্ত সকল বেসিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

#সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের উদ্যোগে জাতীয় শোক দিবসে দোয়া ও আলোচনা সভা

মাহফিজুল ইসলাম আককাজ : মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের আয়োজনে ইন্সটিটিউট প্রাঙ্গণে ইনস্ট্রাক্টর (নন টেক) নিমাই চন্দ্র সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী জি.এম আজিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের একাডেমিক ইনচার্জ ড. নজমুল করিম, জেলা ছাত্রলীগের সভাপতি মো. রেজাউল ইসলাম রেজা প্রমুখ। এসময় অন্যান্যদের বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের কম্পিউটার বিভাগীয় প্রধান মো. ফারুক হোসেন, ইলেক্ট্রনিক্স বিভগিীয় প্রধান শেখ আহসান কবির ও সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের সভাপতি শেখ মাহমুদুল হাসান প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিভাগীয় প্রধান আর.এসি মো. এনামুল হাসান।

#জাতীয় শোক দিবসে সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসায় দোয়া ও আলোচনা সভা

মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসা প্রাঙ্গণে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এছাড়া আরো বক্তব্য রাখেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির নির্বাহী সদস্য শেখ তহিদুর রহমান ডাবলু, আহ্ছানিয়া মিশনের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ আজিজুল হক, ইউনাইটেড প্রিন্ট্রার্সের প্রোপাইটার ও লিল্লাহ বোডিং সাধারণ সদস্য মো. আবু সোয়েব এবেল, সৈয়দ নাজমুল হক বকুল, কাজী আমিরুল হক আহাদ, আহ্ছানিয়া মিশন জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলম জিয়া, প্রভাষক আনোয়ারুল ইসলাম, প্রভাষক মনিরুল ইসলাম, নাসির উদ্দিন, সহকারী শিক্ষক শহিদুল আলম, শহিদুল ইসলাম, আব্দুল করিম, আবুল বাশার, মিজানুর রহমান, শিক্ষক সাইফুল আলম ছিদ্দিকী প্রমুখ।

#জাতীয় শোক দিবসে জেলা ছাত্রলীগের উদ্যোগে দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ

 মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে জেলা ছাত্রলীগের আয়োজনে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাদিকুর রহমান সাদিক। এসময় উপস্থিত ছিলেন সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসাইন সুজন, সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্ররীগের সাধারণ সম্পাদক আবুল কালাম, সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের সভাপতি শেখ মাহমুদুল হাসান, কাজী সাদিকুজ্জামান, নাইম সরোয়ার, মৃনাল মন্ডল, আলিফ খান, মোফাজ্জল হোসেন সুজন প্রমুখ।

#জাতীয় শোক দিবসে সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা
মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে সাতক্ষীরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম. আব্দুল্লাহ আল- মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সামিমা ইসমত আরা, উম্মে হাবীবা, মো. আবু সাঈদ, রিনা রাণী নন্দী, মো. হাবিবুল্লাহ, মমতাজ হোসেন, আলাউদ্দিন প্রমুখ। আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষ রোপন করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা আবুল খায়ের। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সিনিয়র শিক্ষক আনিছুর রহমান।

#জাতীয় শোক দিবস উপলক্ষে রসুলপুর যুব সমিতির উদ্যোগে বৃক্ষ রোপন ও আলোচনা সভা
মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষ রোপন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে রসুলপুর যুব সমিতির আয়োজনে রসুলপুর যুব সমিতির কার্যলয়ে সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রসুলপুর যুব সমিতির সাবেক সহ-সভাপতি তৌফিক আলম, রসুলপুর যুব সমিতির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান খান বিটু, সৈয়দ আহম্মদ খান, কবির হোসেন, ময়নুল আরেফিন প্রমুখ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে রসুলপুর যুব সমিতির পক্ষ থেকে ১শ’৫০টি বৃক্ষ রোপন করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন লিয়াকত হোসেন অরুণ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)