আশাশুনির বিভিন্ন প্রতিষ্ঠানে শোক দিবস পালন

আশাশুনিতে উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে। কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, শোক দিবসের পতাকা উত্তোলন, র‌্যালী, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও গণভোজ বিতরণ।

উপজেলা প্রশাসন:

জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন শেষে সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মাফফারা তাসনীন। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, আওয়ামীলীগ সভাপতি এবিএম মোস্তাকিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মিজাবে রহমত, পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার নাথ, পুলিশ পরিদর্শক (তদন্ত) আকতারুজ্জামান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

উপজেলা আওয়ামী লীগ (সভাপতি গ্রুপ):

উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের আয়োজনে সকালে জাতীয় ও শোক পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে একটি র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আশাশুনি হাইস্কুল প্রাঙ্গনে আলোচনা সভা করে। সভাপতিত্ব করেন আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম। সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোল্যা রফিকুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক রাজু আহম্মেদ পিয়াল, কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম, সম্পাদক মতিলাল সরকার, যুবলীগ সভাপতি স ম সেলিম রেজা মিলন, সেক্রেটারী মহিতুর রহমান, আ’লীগ নেতা আহসান উল্লাহ আছু, যুবলীগ নেতা এম এম সাহেব আলী, আনিছুর রহমান বাবলা, মিজানুর রহমান, পরেশ অধিকারী, দীপন কুমার মন্ডল, ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন, সেক্রেটারী সৌরভ রায়হান সাদ, কলেজ ছাত্রলীগের সেক্রেটারী তানভীর রহমান রাজ সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে গণভোজ বিতরণ করা হয়।
উপজেলা আওয়ামী লীগ (সেক্রেটারি গ্রুপ):

উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে শোক পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে একটি র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা করে। সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি নীলকন্ঠ সোম। সেক্রেটারি এড. শহীদুল ইসলাম পিন্টুর পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি আলহাজ্ব এসএম শাহজাহান আলী, মুজিবুর রহমান, জহুরুল হক, উপদেষ্টা মন্ডলীর সদস্য ইমদাদুল হক, সাবেক অধ্যক্ষ রুহুল আমিন, আ’লীগ নেতা আছাদুল ইসলাম, প্রভাষক মাহাবুবুল হক ডাবলু, আব্দুল্লাহেল বাকী বাচ্চু, নূর মোহাম্মাদ সরদার, প্রভাষক মিজানুর রহমান, জেলা পরিষদ সদস্য দেলোয়ার হোসেন, যুবলীগ নেতা বদিউজ্জামান মন্টু, আক্তারুল ইসলাম, সাবেক ছাত্রলীগ সভাপতি এসএম হুমায়ুন কবীর সুমন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আলীমুজ্জামান, যুগ্ম-সম্পাদক মিজানুর ইসলাম, সাংগঠনিক সম্পাদক মিঠুন ইসলাম, সাবেক কলেজ ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবির রাসেল, বর্তমান সভাপতি আশরাফুজ্জামান তাজ, শ্রমিকলীগের সেক্রেটারী রবিউল ইসলাম নবু, তরুনলীগের সভাপতি প্রভাষক আক্তারুজ্জামান প্রিন্স, সহ-সভাপতি মোতাহার হোসেন, সেক্রেটারী রবিউল ইসলাম রবি, বাস্তহারালীগের সভাপতি মোক্তার হোসেন টুটুল, সেক্রেটারী মিজানুর রহমান, সদর ইউনিয়ন সভাপতি সবুজ সহ অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। পরে গণভোজ বিতরণ করা হয়।

আশাশুনি উপজেলা কৃষকলীগ:

দলীয় কার্যালয়ে শোক পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে একটি র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা করে। সভাপতিত্ব করেন কৃষকলীগ সভাপতি স ম সেলিম রেজা সেলিম। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। সম্পাদক মতিলাল সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা কমিটির সহ-সভাপতি অধ্যাপক সুবোধ চক্রবর্তী, কৃষকলীগ নেতা শ্রীদাম চন্দ্র বাছাড়, আজিজুল হাকিম, মধুসুধন রায়, হাশেম ঢালী সহ কৃষকলীগের নেতৃবৃন্দ। পরে গণভোজ বিতরণ করা হয়।

আশাশুনি উপজেলা ছাত্রলীগ:

জাতীয় ও শোক পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে একটি র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা করে। সভাপতিত্ব করেন ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সৌরভ রায়হান সাদ, ছাত্রলীগ নেতা ফারহান হোসেন, আল আমিন হোসেন, আনিছুল ইসলাম চ ল, উজ্জল, রানা, আমিরুল ইসলাম, কলেজ ছাত্রলীগের সেক্রেটারী তানভীর রহমান রাজ সহ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

#বুধহাটা, কুল্যা ও কাদাকাটিতে শোক দিবস পালন

 আশাশুনি উপজেলার বুধহাটা, কুল্যা ও কাদাকাটি ইউনিয়নে বিভিন্ন রাজনৈতিক দল ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।
নওয়াপাড়া ওয়ার্ড আওয়ামীলীগ: নওয়াপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, শোকর‌্যালী ও দোয়ানুষ্ঠান, গণভোজ ও আলোচনা সভা করে। জলিল উদ্দিন ঢালীর সভাপতিত্বে বক্তব্য রাখেন মেম্বার রবিউল ইসলাম, রফিক উদ্দিন আহমেদ, তানভির হোসেন মিঠু, বিকাশ বাছাড়, সুমল দাশ, প্রশিক্ষক আলহাজ¦ মিজানুর রহমান, মিজানুর গাজী, ডাঃ সুকুমার ও আবু মুছা। বুধহাটা বিবিএম কলেঃ স্কুল ঃ পতাকা অর্ধনমিতকরণ, আলোচনা সভা, কবিতা আবৃত্তি, হামদ-নাত, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, দোয়ানুষ্ঠান করা হয়। অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) দাউদ হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আঃ মজিদ, প্রদীপ কুমার সরকার, মইনুল ইসলাম, খান সালামত ও সিরাজুল ইসলাম। মহিষাযাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় ঃ জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, শোক র‌্যালী, আলোচনা সভা, কবিতা আবৃত্তি, সঙ্গীত,বক্তৃতা, কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রধান শিক্ষক শংকর কুমার গাইনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অরুন কুমার সরকার, তপন কুমার সানা, উদয় সংকর সানা, মুক্তিঃ চিত্তরঞ্জন বিশ্বাস। পরিচালনা করেন চিত্তরঞ্জন রায়। গুনাকরকাটি শাহ মোঃ ইয়াহিয়া মাধ্যমিক বিদ্যালয়ে পতাকা অর্ধনমিতকরণ, শোকর‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা ও দোয়ানুষ্ঠান করা হয়। প্রধান শিক্ষক শাফিউল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন, নগেন্দ্র বিষস, শিবু প্রসাদ বিশ্বাস, নাজিম  উদ্দিন ও মাহফুজুর রহামন। গুনাকরকাটি কামিল মাদরাসা: জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, রচনা প্রতিযোগিতা, হামদ-নাত, মিলাদ ও দোয়ানুষ্ঠান, আলোচনা সভা করা হয়। অধ্যক্ষ মাওঃ নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আলহাজ¦ মাওঃ আবু তাহের। মোনাজাত পরিচালনা করেন, সহকারী অধ্যাপক মাওঃ রবিউল ইসলাম।

কুল্যা ইউনিয়ন আওয়ামীলীগ: পতাকা অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধর প্রতিকৃতিতে মাল্যদান, শোকর‌্যালী, আলোচনা সভা, দোয়ানুষ্ঠান ও গণভোজ। বক্তব্য রাখেন, আবু সাইদ ঢালী, হুমায়ুন কবির মন্টু, নুরুদ্দিন, আঃ মান্নান, আঃ বারী, মেম্বার আঙ্গুর, তারিকুল, সামাদ, শাহিনুর, শাহজাহান, ডাঃ গাউসুল হক, আমীর হোসেন, বাদশা, গোলাম মোস্তফা। কাদাকাটি ইউনিয়ন আওয়ামীলীগ ঃ ইউনিয়ন আওয়ামীলীগ ও ইউনিয়ন পরিষদের উদ্যোগে পতাকা উত্তোলন, শোক র‌্যালী, আলোচনা সভা ও গণভোজের আয়োজন করা হয়। চেয়ারম্যান ও ইউনিয়ন আৎলীগ সভাপতি দীপংকর সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সেক্রেটারী ইউনুছ সানা, ওয়ার্ড সভাপতি শাহ গোলাম মোস্তফা, বিমল কৃষ্ণ সরকার, সন্তোষ সানা, কবির আহমেদ, নজরুল ইসলাম, কুমোদ রঞ্জন সরকার, হিমাদ্রী সরকার, মেম্বার অমৃত সানা, গোপাল চন্দ্র, আয়ুব আলি, আঃ সবুর, রমজান আলি, মুক্তিঃ আরশাদ আলি, সায়েদ ফকির ও গ্রাম আদালত সহায়তাকারী মহেশ মন্ডল প্রমুখ। আগরদাড়ি রহিমীয়া মাধ্যমিক বিদ্যালয় ঃ পতাকা অর্ধনমিতকরণ, শোকর‌্যালী, চিত্রাঙ্কন, রচনা, কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা করা হয়। প্রধান শিক্ষক আঃ সবুরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, প্রফেসর আঃ আলিম, আনসার আলী, ইবাদুল সরদার, আঃ সালাম। পরিচালনা করেন শিক্ষক আঃ সাত্তার।

আগরদাড়ি সরঃ প্রাথমিক বিদ্যালয়: পতাকা অর্ধনমিতকরণ,শোকর‌্যালী, আলোচনা সভা ও দোয়ানুষ্ঠান করা হয়। এসএমসি সভাপতি অহেদ আলির সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহ-সভাপতি ইয়াহিয়া মোল্যা, আরোয়ারুল ইসলাম, আমেনা খাতুন, প্রধান শিক্ষক এস এম আলাউদ্দিন।

কচুয়া সরঃ প্রাধমিক বিদ্যালয়:জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, শোকর‌্যালী ও আলোচনা সভা করা হয়। এসএমসি সভাপতি আবু সাইদ ঢালীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, রফিকুল ইসলাম পান্না, আবু হেনা মোস্তফা কামাল, আলতাফ হোসেন, খলিলুর রহমান ও শাহাজাহান আলি। মিত্র তেতুলিয়া পিএসএস মাধ্যমিক বিদ্যালয় ঃ পতাকা উত্তোলন, শোক র‌্যালী, দোয়ানুষ্ঠান, আলোচনা সভা ও গণভোজ করা হয়। এসএমসি সভাপতি মুক্তিঃ শাহ মোঃ গোলাম ইদ্রিসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মুক্তিঃ আবু সাইদ, আরশাদ আলি, তাতীলীগ সভাপতি মিজানুর রহমান মন্টু, শিক্ষক হিরন্ময় মন্ডল, কিশোরী মোহন সরকার, সদস্য বিপুল, বজলু, সালাম, হাফিজুল, শংকর ব্যানার্জী। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক এস এম আবু ছাদেক।

#বুধহাটায় শোক দিবসের সভায় এমপি রুহুল হক

আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে শোক দিবসের আলোচনা সভায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আফম রুহুল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধুর হত্যাকারীরা মানুষ নয়, পশু। যারা হত্যা করেছিল তারা জিয়াউর রহমানকে বলেছিল, আমরা শেখ মুজিবকে মেরেছি। জিয়া বলেছিল, ওয়েলকাম। সুতরাং জিয়ার স্ত্রী বেগম খালেদা ও তার সহযোগিদের চরিত্র ভুললে চলবেনা। পুর্ব পাকিস্থানীরা পূর্ব পাকিস্তানকে শোষন করে নিজেদেরকে সমদ্ধ করেছিল। আজকের বিএনপি-জামাত দেশের জনগণকে শোষণ কওে নিজেদেরকে সমৃদ্ধ করতে কাজ করে যাচ্ছে। ১৫ আগষ্ট যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, বিএনপি জামাত তাদেরকে পুরস্কৃত করেছে। আগষ্টের শোককে শক্তিতে পরিণত কওে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যাকারী ও তাদের দোশরদেরকে প্রতিহত করতে হবে। বুধবার বিকালে বুধহাটা বাজার চত্বরে শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখতে তিনি উপরোক্ত কথা বলেন।
ইউনিয়ন আ’লীগের সেক্রেটারী মহম্মদ আলির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্ল¦ব কুমার নাথ, উপজেলা আলীগের সেক্রেটারী এড, শহিদুল ইসলাম পিন্টু, জেলা যুব দলের যুগ্ম আহবায়ক আঃ মান্নান। প্রভাষক মাহবুবুল হক ডাবুলর পরিচালনায় সভায় স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অরুন ব্যানার্জী, এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল, সাবেক ছাত্রলীগ সভাপতি স ম হুমায়ুন কবির সুমন, নুরুজ্জামান জুলু প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শিশুদেও মাঝে খাদ্য বিতরণ করে গণ ভোজের শুভ উদ্বোধন করেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)