জয় দিয়ে শুরু ম্যানচেস্টার ইউনাইটেডের

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে জয় দিয়ে শুরু করলো ম্যানচেস্টার ইউনাইটেড। ২০১৮-১৯ আসরের অভিষেক ম্যাচে লেস্টার সিটিকে হারিয়েছে জোসে মরিনিয়োর দল।

ওল্ড ট্র্যাফোর্ডে শুক্রবার ইউনাইটেডের ২-১ ব্যবধানের জয়ে একটি করে গোল করেন পল পগবা ও লুক শ। শেষ দিকে ব্যবধান কমান জেমি ভার্ডি।

বিশ্বকাপ জয়ী ফরাসি মিডফিল্ডার পল পগবার সফল স্পটকিকে তৃতীয় মিনিটেই এগিয়ে যায় ইউনাইটেড। আলেক্সিস সানচেসের শট ডি-বক্সে ডিফেন্ডার ড্যানিয়েল অ্যামার্টির হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

শুরুতে গোল খাওয়ার ধাক্কা দ্রুত কাটিয়ে বল দখলে রেখে খেলায় মনোযোগী হয় লেস্টার। ২৮তম মিনিটে সমতায়ও ফিরতে পারতো তারা। কিন্তু জুনে দলটিতে যোগ দেওয়া ইংলিশ মিডফিল্ডার জেমস ম্যাডিসনের জোরালো শট ঝাঁপিয়ে এক হাত দিয়ে ঠেকিয়ে দেন দাভিদ দে হেয়া।

৭৫তম মিনিটে দে হেয়ার নৈপুণ্যে আরেক দফা বেঁচে যায় স্বাগতিকরা। ইংলিশ উইঙ্গার ডেমারি গ্রের কাছ থেকে নেওয়া ভলি ঝাঁপিয়ে ঠেকান স্প্যানিশ গোলরক্ষক।

দুই মিনিট পর ম্যাচের সহজতম সুযোগটি নষ্ট করেন কিছুক্ষণ আগে বদলি নামা রাশিয়া বিশ্বকাপে চার গোল করা রোমেলু লুকাকু। সানচেসের পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে বেলজিয়ান স্ট্রাইকারের নেওয়া শট দারুণ নৈপুণ্যে ঠেকান ডেনমার্কের গোলরক্ষক কাসপের স্মাইকেল।

৮৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি জয়টাও প্রায় নিশ্চিত করে ফেলেন লুক শ। হুয়ান মাতার ডি-বক্সে বাড়ানো বল প্রথমে নিয়ন্ত্রণে নিতে পারেননি ইংলিশ ডিফেন্ডার; কিন্তু সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে দ্বিতীয় প্রচেষ্টায় দারুণ হাফ-ভলিতে ক্যারিয়ারে প্রথম গোলটি করেন ২৩ বছর বয়সী এই লেফট-ব্যাক।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে পর্তুগিজ ডিফেন্ডার রিকার্দো পেরেইরার ক্রস পোস্টে লাগার পর ফিরতি বল কাছ থেকে হেডে জালে জড়ান ইংলিশ স্ট্রাইকার ভার্ডি। লেস্টারের ফিকে হয়ে যাওয়া আশা নতুন করে জাগে। কিন্তু বাকি সময়ে সমতাসূচক গোলের দেখা আর পায়নি ২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়নরা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)