আশাশুনির মৌলভী আব্দুল লতিফ কলেজের কার্যক্রম শুরু

আশাশুনি উপজেলায় প্রত্যন্ত গ্রামে প্রতিষ্ঠিত মৌলভী আব্দুল লতিফ কলেজের কার্যক্রম শুরু হয়েছে। কলেজটি ইতিমধ্যে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক স্থাপনের অনুমোদন পেতে একধাপ এগিয়ে গেছে।
এলাকার কয়েকটি ইউনিয়নের মানুষের উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টির জন্য ১২/০৫/১৭ তাং কলেজটি স্থাপন করা হয়। গদাইপুর গ্রামের প্রত্যন্ত গ্রাম্য পরিবেশ বেষ্টিত সদশ্য স্থানে ইতিমধ্যে ক্লাস পরিচালনার সুবিধার জন্য ৫ কক্ষ বিশিষ্ট একটি টিনসেড ঘর নির্মাণ করা হয়েছে। ২টি ল্যাট্রিন ও সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। কলেজ পরিচালনার জন্য স্বনাম ধন্য ব্যক্তিত্ব খালিদ মাহমুদকে সভাপতি করে গভর্নিং বডি গঠন করা হয়েছে। কমিটি ইতিমধ্যে মিটিং সিটিং করে ভবিষ্যৎ কর্মকান্ড নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে কার্যক্রম শুরু করেছে। সিদ্ধান্তের অংশ হিসাবে ২০১৮-১৯ সেশনে ছাত্রছাত্রী ভর্তির লক্ষ্যে কার্যক্রম বাস্তবায়নের উদ্যোগ চলছে। কলেজের নামে ০.৯০০০ একর জমি রেজিস্ট্রি করা হয়েছে। যা গদাইপুর মৌজায় এসএ ৪৫৬/১ ও (এসএ খারিজ মতে) ১০৭৪ নং খতিয়ানে ৩৯০, ৩৯২, ৩৯৪, ৭৩১ ও ৭৮৭ দাগে ০.৯০০০ একর জমি মিউটিশান করা হয়েছে। জনতা ব্যাংক আশাশুনি শাখায় কলেজের নামে ব্যাংক হিসাব (০১০০১২৭২২৭৬৫৩) খোলা হয়েছে। কলেজের নামে এক লক্ষ টাকার এফডিআর (০৫২৮০৫৮/১৫৫৬-২) করা হয়েছে। ইতিমধ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, বেসরকারি কলেজ-৬ শাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকার উপসচিব (প্রতিকল্প) মুর্শিদা শারমিন স্বাক্ষরিত “বিভিন্ন শিক্ষাবোর্ডের আওতাধীন বেসরকারি কলেজে বিষয় খোলা, স্কুল থেকে কলেজ পৃথকীকরণ ও নতুন কলেজ স্থাপন সংক্রান্ত (স্মারক নং ৩৭.০০.০০০০.০৭০.১৬.০০১.১৭.১২৩ তাং- ০৩ জুন ২০১৮) মন্ত্রণালয়ের সর্বশেষ পরিপত্র অনুযায়ী সরেজমিন পরিদর্শন করে মন্ত্রণালয়ের নির্ধারিত ছক মোতাবেক প্রতিবেদন প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করে চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড যশোরকে পত্র প্রেরণ করা হয়েছে।
এলাকাবাসীর দীর্ঘদিনের দাবী ও শিক্ষার সুযোগ সৃষ্টির প্রত্যাশা পূরণের পথ সুগম হতে চলেছে। প্রত্যন্ত এলাকার উচ্চ শিক্ষা প্রত্যাশী ছেলেমেয়েরা নতুন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হওয়ায় আনন্দ ও সন্তুষ্টি প্রকাশ করেছে। অভিভাবকরা নতুন প্রতিষ্ঠানে তাদের ছেলেমেয়েদের ভর্তির সুযোগ সৃষ্টির খবরে সন্তোষ প্রকাশ করেছেন। প্রতিষ্ঠান পরিচালনার সাথে যুক্ত গভর্নিং বডির সদস্য ও শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ কলেজকে আপন মহিমায় গড়ে তুলতে সর্বাত্মক সহযোগিতা ও সহানুভূতি প্রকাশে প্রস্তুতি নিচ্ছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)