দেবহাটা রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে হাজার হাজার দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে দেবহাটার বিনোদন মূলক পর্যটন কেন্দ্রের মধ্যে রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে হাজারো দর্শনার্থীদের পদচারণে মুখরিত হয়ে উঠেছে। জেলার বিভিন্ন প্রান্ত থেকে বিনোদন প্রেমী দর্শনার্থীরা আনন্দ উপভোগ করতে দেবহাটার ইছামতী সীমান্তে অবস্থিত সাতক্ষীরা জেলা প্রশাসকের সার্বিক ব্যবস্থাপনায় গড়ে ওঠা মিনি সুন্দরবন নামে খ্যাত “রূপসী ম্যানেগ্রাভ পর্যাটন কেন্দ্র” এখানে প্রতিদিন দুর দূরান্ত থেকে আসছে যুবক-যুবতী, নারী-পুরুষ, শিশু সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। যা ইতিমধ্যে রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র অন্যতম একটি পর্যটন শিল্প হিসাবে গড়ে উঠেছে। তৎকালীন সাতক্ষীরা জেলা প্রশাসক এই “রূপসী দেবতাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র” এর উদ্বোধন করেন। তার পর থেকে দেবতাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদের দিক নির্দেশনায় সুন্দর ও মনোরম পরিবেশে এই বিনোদন কেন্দ্রটি পরিচালিত হচ্ছে । এখানে রয়েছে কেওড়া, গোল পাতা, সুন্দরী সহ বিভিন্ন প্রজাতির গাছ, দিঘী, রেস্ট হাউজ। ছোট ছোট দর্শনার্থী সোনা মনিদের আনন্দ দেওয়ার জন্য কৃত্রিম ভাবে তৈরি করা হয়েছে বাঘ, সিংহ, বক সহ বিভিন্ন প্রকার পশুপাখি। এছাড়া পুকুরে পর্যটকদের জন্য প্যাডেল নৌকার ব্যবস্থা রয়েছে। যা চড়ে দর্শনার্থীরা কিছুটা আনন্দ উপভোগ করতে পারবে। পর্যটকদের বনের ভেতরে প্রবেশের জন্য তৈরি করা হয়েছে দৃষ্টি নন্দিত বাঁশের তৈরি ট্রেইল। যা দিয়ে দর্শনার্থীরা যেতে পারবে ইছামতী নদীর তীরে।

তবে আনন্দ উপভোগ করতে আসা অনেক দর্শনার্থীরা এ প্রতিবেদককে জানান, ঈদের ছুটিতে আমরা আনন্দ উপভোগ করতে এখানে এসেছি। কিন্তু উন্নত যোগাযোগ ব্যবস্থা না থাকায় কিছুটা ভোগান্তি পোহাতে হয়েছে। তাছাড়া এখানে উন্নত মানের কোন খাবার ও সুপেয় পানির ব্যবস্থা নেই।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল আসাদ জানান, রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে দর্শনার্থীদের চলাচলের রাস্তা সহ আধুনিক পর্যটন কেন্দ্র গড়ে তুলতে ইতিমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অনেক পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে। দ্রুত সেগুলো বাস্তবায়িত হবে। তাছাড়া এবার ঈদে পর্যাটন কেন্দ্রটিতে দর্শনার্থীরা কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আনন্দ উপভোগ করছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)