জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কলারোয়া পাইলট হাইস্কুলকে সরকারিকরণে গেজেট প্রকাশ

কামরুল হাসান,কলারোয়া:

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুলকে সরকারি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

২১মে সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ (সরকারি মাধ্যমিক শাখা-৩) থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওই ঘোষণা দেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের ৩৭.০০.০০০০.০৭১.১৮.০০২.১৭ (অংশ-২)-৬০৪ নং স্মারকের প্রজ্ঞাপনে ২১মে, ২০১৮খ্রিষ্টাব্দ তারিখ হতে দেশের ২৪টি বেসরকারি মাধ্যমিক সরকারি করা হলো বলে উল্লেখ করা হয়েছে। ওই তালিকায় ১১নং ক্রমিকে সাতক্ষীরা জেলার কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুলের নাম অন্তর্ভূক্ত আছে। জনস্বার্থে জারি করা ওই আদেশে বলা হয়েছে ওই সকল প্রতিষ্ঠানে কর্মরত কোন শিক্ষক অন্যত্র বদলি হতে পারবেন না। প্রজ্ঞাপনটি পরবর্তী গেজেটে প্রকাশের অনুরোধ জানিয়ে বাংলাদেশ ফরমস ও প্রকাশনা অফিসের উপ-পরিচালককে বলা হয়েছে। পাশাপাশি প্রজ্ঞাপনটির অনুলিপি সরকার ও সংশ্লিষ্ট প্রশাসনের ঊর্দ্ধতন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

এদিকে, ঐতিহ্যবাহী কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুল সরকারি করার প্রজ্ঞাপনে যার পর নেই আনন্দ-উল্লাস প্রকাশ করেছেন শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারীসহ গোটা এলাকাবাসী। কলারোয়াবাসী সেই সাথে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, স্থানীয় সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপনসহ সংশ্লিষ্টদের।
সোমবার বিকেলে স্কুলের পক্ষ থেকে মাইকিং করে মঙ্গলবার ২২মে সকালে সকল শিক্ষক-শিক্ষার্থীদের স্কুলে উপস্থিত হয়ে আনন্দ র‌্যালিতে অংশ নেয়ার আহ্বান জানানো হয় ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)