মেডিকেল কলেজ ও হাসপাতালের আউট সোর্সিং কর্মরতদের মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি :

সাতক্ষীরা মেডিকেল কলেজ সাতক্ষীরা বাসীর স্বপ্ন। আজ তা বাস্তবায়িত। কিন্তু টেন্ডার না পেয়ে কতিপয় স্বার্থান্বেষী মহল সাতক্ষীরা মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক, হিসাব রক্ষক, ওয়ার্ড মাস্টার ওপিমা এসোসিয়েট লিমিটের এর এম.ডি’র বিরুদ্ধে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সচেতন সাতক্ষীরা বাসী ব্যানারে কথিত মানববন্ধন ও সমাবেশ করে সাতক্ষীরার মানুষকে বিভ্রান্ত করছে। কিন্তু সাতক্ষীরার সচেতন মহল তা কখনো হতে দেবে না। সদর এমপি রবি একজন বীরমুক্তিযোদ্ধা। ওই কথিত মানববন্ধনে তার বিরুদ্ধে অপপ্রচার করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সোমবার সকাল ১০টায় সাতক্ষীরা মেডিকেল কলেজের সামনে সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালের আউট সোর্সিং পদ্ধতিতে ঠিকাদার কর্তৃক নিয়োজিত কর্মচারীর আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল এ সব কথা বলেন বক্তারা।

আউট সোর্সিংয়ে কর্মরত মুহাম্মদ হাদিউজ্জামান বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা বাস্তহারালীগের সাধারণ সম্পাদক আবদুস সামাদ, ভূমিহীন ঐক্য পরিষদের সভাপতি কওছার আলী, মোমিন হাওলাদার, সাতক্ষীরা জেলা মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল হালিম, মেডিকেল কলেজের প্যাথলোজিস্ট সুব্রত কুমার দাস, সহকারী মোঃ আশরাফুল ইসলাম ঝড়–, জেলা নার্সিং এসোসিয়েশনের পক্ষ থেকে সেলিনা বেগম, স্টোর কিপার আহছান হাবিব, আউট সোর্সিংয়ে কর্মরত মোখলেছুর রহমান, আলমগীর হোসেন,অনিমেশ প্রমুখ। এছাড়াও মানববন্ধনের সমর্থন জানিয়ে মেডিকেল কলেজ হাসপাতালের ডাঃ প্রবীর কুমারসহ কয়েকজন ডাক্তার, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা যোগদেন মানববন্ধনে।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, তারা আবারো আউট সোর্সিংয়ের টেন্ডার বাতিলের দাবিও করেছেন। তারা কি জানেন আউট সোর্সিং এর নিয়োগ বাতিল হলে শত শত ব্যক্তি বেকার হয়ে যাবেন। আমরা সেটা কোনদিন হতে দিবো না। সাবেক ছাত্রনেতা পরিচয় দিয়ে মারুফ মুক্তিযুদ্ধের স্বপক্ষের কথা বলছেন। তিনি কোন ছাত্রসংগঠনের নেতা ছিলেন এটা আমরা সাতক্ষীরা বাসী জানতে চায়।

তত্ত্বাবধায়ক, হিসাব রক্ষক, ওয়ার্ড মাস্টার ও পিমা এসোসিয়েট লিমিটের এর এম.ডি’র কারণে আজ আমরা ছোট একটি চাকুরি পেয়েছি। কিন্তু ওই স্বার্থন্বেষি মহল টেন্ডার না পেয়ে তাদের বিরুদ্ধে অপপ্রচার শুরু করেছে। অথচ প্রকৃতপক্ষে সম্পূর্ণ বৈধভাবেই জনবল নিয়োগের টেন্ডার সম্পন্ন করা হয়েছিলো। সেখানো কোন দুর্নীতির ঘটনা ঘটেনি। পরিশেষে বক্তারা আবেগাপ্লুত হয়ে বলেন, আমরা এই ছোট চাকুরি করে কোন রকম সংসার চালায়। আমাদের পেটে লাথি মারবেন না। আর যদি আমাদের দেওয়ালে পিট ঠেকে যায় তাহলে আমরা আমাদের সকলের পরিবারের সদস্যদের নিয়ে রাজপথে আন্দোলন করব। আমরা কয়েক বছর ধরে এখানে কর্মরত। আমাদের উন্নয়নের কথা না ভেবে স্বার্থান্বেষী মহল আমাদের জীবন ও পরিবারকে ক্ষতি করতে মরিয়া হয়ে উঠেছে। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মেডিকেল কলেজ হাসপাতালের টেকনোলজিষ্ট মোঃ আব্দুল হালিম।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)