বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১২:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
‘মাদক সম্রাট তো সংসদেই আছে, তাদের ফাঁসিতে ঝোলান’: এরশাদ ছাত্রলীগের হামলায় কোটা সংস্কার নেতা সোহেল হাসপাতালে ‘মাদক ব্যবসায়ী’ সাজিয়ে বন্দুকযুদ্ধে হত্যার অভিযোগ র‌্যাবের বিরুদ্ধে সাতক্ষীরায় ইয়ামাহা’র উদ্যোগে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত চ্যানেল টোয়েন্টিফোরের সাতক্ষীরা রিপোর্টার হলেন আমিনা বিলকিস ময়না দৈনিক দক্ষিণের মশাল’র সম্পাদক মন্ডলীর সভাপতিকে মোবাইলে হুমকি ও চাাঁদা দাবী আশাশুনির সদরে আন্তঃ ধর্মীয় সংলাপ অনুষ্ঠিত আশাশুনিতে কেমিক্যাল মিশ্রিত আম ভরে গেছে কলারোয়ায় আইন-শৃঙ্খলাসহ পৃথক ৩টি মাসিক সভা অনুষ্ঠিত কলারোয়ায় মাহেন্দ্র-ইঞ্জিনভ্যানের মুখোমুখি সংঘর্ষে ৪ ব্যক্তি আহত বিভিন্ন খাতে সরকারি বরাদ্দের দশ ভাগ ও কাজ হয়না – জেলা প্রশাসক কালিগঞ্জে কিশোরীকে ধর্ষণের চেষ্টায় আটক -২ দাদার কবরের পাশে চিরনিদ্রায় মুক্তামনি অবশেষে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে হেরে গেছে মুক্তামনি দৈনিক পত্রদূত সম্পাদক স. ম আলাউদ্দিন হত্যা মামলায় সাক্ষ্য দিলেন লুৎফুন্নেছা বেগম দেবহাটার পারুলিয়া মায়াজাল শপিং সেন্টারের শুভ উদ্বোধন কুশখালীতে পলাশ অভিভাবক দলের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত কালিগঞ্জে জাতীয় পার্টির মহিলা ইফতার মাহফিল অনুষ্ঠিত কলারোয়া পাইলট হাইস্কুলের উদ্যোগে আনন্দ র‌্যালী কলারোয়ায় নাশকতা মামলায় ইউপি সদস্য গ্রেফতার
সাতক্ষীরায় হত দরিদ্র শিক্ষার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

সাতক্ষীরায় হত দরিদ্র শিক্ষার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

শহর প্রতিনিধি :
শিক্ষায় দারিদ্র্য কোনো বাধা নয়। কারণ সরকার এখন শিক্ষায় সবধরনের সুযোগ সুবিধা দিচ্ছেন। এজন্য স্কুল থেকে ঝরে পড়া যাবে না, শিক্ষার্থীদের বাল্য বিবাহ দেওয়া যাবে না । ছেলেমেয়েকে নিয়মিত স্কুলে পাঠাতে হবে।
এই লক্ষ্যকে সামনে রেখে সাতক্ষীরার দরিদ্র শিক্ষার্থীদের অভিভাবকদের হাতে সেলাই মেশিন তুলে দেওয়া হয়েছে। এই সেলাই মেশিন ব্যবহার করে আর্থিক উপার্জন হবে। আর তা থেকেই পরিবারের ভরণপোষণের পাশাপাশি ছেলেমেয়েদের লেখাপড়ার খরচও সামলানো যাবে।
সোমবার সাতক্ষীরা সদর উপজেলার ব্রম্মরাজপুর ইউনিয়ন পরিষদ আয়োজন করেছিল এই সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানের। এ সময় বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক স্কুল পর্যায়ের দরিদ্র এতিম শিক্ষার্থীদের পরিবারের অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয় সেলাই মেশিন। এর আগে তাদেরকে সেলাই প্রশিক্ষণ দেওয়া হয়। এতে সহায়তা দেয় স্থানীয় ইউনিয়ন পরিষদ। ব্রেকিং দ্য সাইলেন্স নামের একটি বেসরকারি সংস্থার শিশু ফোরাম সদস্যরা হত দরিদ্র শিশুদের তালিকা তুলে দেয় ইউনিয়ন পরিষদের হাতে। এর আগে একই ইউনিয়নের আরও ১২৩ টি দরিদ্র শিক্ষার্থী পরিবারকে আয় বর্ধক সামগ্রী প্রদান করা হয়েছে।
অভিভাবকদের হাতে সেলাই মেশিন তুলে দিয়ে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুন বলেন এর ফলে দরিদ্র অভিভাবকরা তাদের সন্তানদের লেখাপড়া শিখাতে আর্থিক সাশ্রয় লাভ করবেন । পর্যায়ক্রমে আরও দরিদ্র ও এতিম শিশু পরিবারের হাতে এসব আয় বর্ধক সামগ্রী তুলে দেয়া হবে উল্লেখ করে তিনি বলেন বাল্য বিবাহ নয়, আপনার ছেলেমেয়েকে পরিকল্পনা অনুযায়ী লেখাপড়া শিখিয়ে সুন্দর জীবন গড়তে হবে।
এ সময় আরও উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, ইউপি সচিব সিরাজুর রহমান, ইউপি সদস্যগন এবং ব্রেকিং দ্য সাইলেন্সের মো. শরিফুল ইসলাম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Dainiksatkhira.Com
Developed BY Dainik Satkhira