দেবহাটায় হাজী কেয়ামউদ্দীন মহিলা কলেজ কেন্দ্রে দুই শিক্ষক বহিষ্কার

দেবহাটা প্রতিনিধি :
সাতক্ষীরা দেবহাটা হাজী কেয়ামউদ্দীন মহিলা কলেজ কেন্দ্রে বৃহস্পতিবার ৪ পরীক্ষাকে ভুল প্রশ্নে পরীক্ষা নেওয়ায় দুই শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। একই সাথে কলেজ অধ্যক্ষকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে পরীক্ষা পরিচালনা কমিটি বাতিল করেছে উপজেলা প্রশাসন।
সূত্র জানায়, এইচএসসি পরীক্ষার ৩য় দিন ইংরেজি ১ম পত্র পরীক্ষায় রেগুলার দুই শিক্ষার্থীকে ক্যাজুয়ালের প্রশ্ন পত্র দিয়ে পরীক্ষা নেয়া হয়। একইভাবে রেগুলার পরীক্ষার্থীদের প্রশ্নপত্র দিয়ে দুই ক্যাজুয়াল পরীক্ষার্থীর পরীক্ষা নেয়া হয়। পরীক্ষা থেকে বাহিরে এসে প্রশ্ন মিল করিয়ে বিষয় তারা বুঝতে পারে। এসময় তারা কান্নায় ভেঙ্গে পড়ে। বিষয়টি প্রশাসনকে জানালে হাজী কেয়ামউদ্দীন মহিলা কলেজের সমাজকল্যানের সহকারী অধ্যাপক আসাদুল কবির ও পদার্থ বিজ্ঞানের প্রভাষক অনিশ রঞ্জন গাতিদারকে দুই বছরের জন্য বহিষ্কার করে উপজেলা প্রশাসন।
এদিকে, বিষয়টি বাহিরে না জানাতে কলেজের অধ্যক্ষ মো আবুল কালাম পরীক্ষার্থীদের উপর বিভিন্ন ভাবে চাপ দিচ্ছে। বাহিরে জানালে আগামী পরীক্ষায় তোমাদের দেখে নেয়া হবে হলেও তিনি শিক্ষার্থীসহ অভিভাবকদের কয়েক দফা জানিয়েছেন। ঘটনার পরথেকে অধ্যক্ষের এমন আচরণে পরীক্ষার্থীরা ভিত হয়ে আছে। পরবর্তী পরীক্ষায় নিয়ে তারা আতংকিত বলেও জানা গেছে। এ বিষয়ে তারা প্রশাসনে হস্তক্ষেপ কামনা করেছেন।
এ বিষয় দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার হাফিজ আল আসাদ বলেন, পরীক্ষার হলে দায়িত্ব অবহেলায় দুই শিক্ষকে ২ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। কলেজের অধ্যক্ষকে কারণ দর্শানোর নোটিশ করা হয়েছে। একই সাথে পরীক্ষা পরিচালান কমিটি বাতিল করে নতুন কমিটি করা হয়েছে।
অপরদিকে, আশাশুনি সরকারি কলেজ কেন্দ্র উদ্দেশ্য মূলকভাবে পরীক্ষার্থীদের সাথে খারাপ আচরণ করায় প্রভাষক তৃপ্তি রঞ্জন সাহাকে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। পরীক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবদেন করলে আশাশুনির এসিল্যান্ড মিজাবে রহমত তাকে অব্যাহতি দেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)