সাতক্ষীরা তালায় বিনামুল্যের সার-বীজ, বিক্রির অভিযোগ

তালা প্রতিনিধিঃ

তালা উপজেলা কৃষি অফিসের উদ্যোগে কৃষকের মধ্যে বিনা মুল্যে সার বিতরণ করা হয়েছে। তবে অভিযোগ পাওয়া গেছে অধিকাংশ কৃষকেরা সার বিক্রি করে টাকা নিয়ে বাড়ি ফিরে গেছে।
জানাযায়, বুধবার সকালে তালার ১২টি ইউনিয়নের ৩১০জন কৃষকের মাঝে উপজেলা পরিষদ চত্বর এবং কুমিরা ইউনিয়ন পরিষদ চত্বরে ২টি ভাগে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।
অভিযোগ প্রকাশ, উপজেলা চত্ত্বর থেকে বিনামুল্যে সার বিতরণের পর তা খোলা বাজারে সার ব্যাবসায়ীদের কাছে বিক্রয় করতে দেখা গেছে। উপজেলার বালিয়াদহ গ্রামের ছবেদ আলী মোড়লের ছেলে আতিয়ার রহমান সহ ৫ জনের একটি গ্রুপ সার ও বীজ নিয়ে উপজেলা পরিষদের সামনে একটি সারের দোকানে অর্ধেক সার বিক্রয় করে। এ সময় স্থানীয় লোকজন তাদেরকে হাতেনাতে ধরে জানতে চাইলে, তখন তারা জানায় আমাদের জমিতে সব সার লাগবে না তাই বিক্রয় করছি।
তালা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. সামছুল আলম’র কাছে জানতে চাইলে তিনি জানান, এমন অভিযোগ আমি এখনও পাইনি। তবে অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। তালিকা তৈরির বিষয় জানতে চাইলে তিনি বলেন, ইউপি সদস্য ও চেয়ারম্যানরা এ সব কৃষকদের নাম তালিকা ভুক্ত করেন।
প্রকাশ,উপজেলার ১২০জন মুগ চাষী কৃষকের প্রত্যেককে ৫ কেজি করে বীজ এবং ১০ কেজি করে ডিএপি ও একই পরিমানে পটাশ দেয়া হয়। এছাড়া তিল চাষী ১৯০জন কৃষকের প্রত্যেককে ১ কেজি করে বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১ কেজি করে পটাশ দেয়া হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)