সাতক্ষীরায় মিথ্যে মামলা থেকে রক্ষা ও পৈত্রিক সম্পত্তি উদ্ধারের দাবীতে সংবাদ সম্মেলন

শহর প্রতিনিধি :
সাতক্ষীরায় পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখল করতে না পেরে মারপিট ও সংবাদ সম্মেলনে মিথ্যে তথ্য উপস্থাপনের প্রতিবাদ জানিয়েছেন এক ব্যক্তি। সোমবার সাতক্ষীরা প্রেসক্লাবে এক পাল্টা সংবাদ সম্মেলনে এই প্রতিবাদ জানান, সদর উপজেলার আলীপুর গ্রামের আব্দুর রউফ সরদারের ছেলে মোঃ মিজানুর রহমান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আলীপুর মৌজার জে.এল নং-৩৬, খতিয়ান নং-এস.এ ৮৪৩ এর এস.এ ২০২০ দাগে ও হাল-৩০২৩ দাগে ৩২ শতক এবং বি.এস খতিয়ান নং-৫৪৬৬ এর সাবেক ২০১৭ ও হাল ৩০৩৪ দাগে ৪৯ শতক মিলে দুই দাগে সর্বমোট ৮১ শতক জমি আমার পিতা আব্দুর রউফ সরদার দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন। একই সাথে প্রতি সনে ওই জমির দুই দাগ উল্লেখ করে খাজনা দিয়ে চেক দাখিলা গ্রহণ করে আসছেন। বর্তমান মাঠ জরিপেও উক্ত জমি আমার পিতার নামে রেকড ও প্রিন্ট পর্চা হয়েছে। কাজেই উক্ত সম্পত্তিতে আমার চাচা মৃত আব্দুর সবুরের কোন অংশ নেই বা তার ওয়ারেশগণ কোন অংশ পাবে না। যদি ভুল করে রেকড হয়ে থাকে তাহলে তা সংশোধনের জন্য তারা ৩০ বা ৩১ ধারায় আবেদন না করে নিশ্চুপ ছিল। ১৯৮৭ সালে আবার পিতা উক্ত সম্পত্তির কাগজপত্র জমা দিয়ে কৃষি ব্যাংক থেকে লোন দিয়ে চাষাবাদ করে আসছে। বর্তমানে ওই সম্পত্তি আমি চাষাবাদ করছি। এদিকে ওয়াহিদুজ্জামান আমার এই পৈত্রিক সম্পত্তি দখলের জন্য ষড়যন্ত্র শুরু করে। এরই জের ধরে গত ৩ আগষ্ট ওই জমিতে ধানের বীজ রোপণ করে বাড়ি ফেরার পথে তাহেফুর রহমান ও ওয়াহিদুজ্জামান (ছিদ্দিক) তার লোকজন নিয়ে আমাকে মারপিট করে। এ ঘটনার পর পৈত্রিক সম্পত্তি রক্ষার জন্য ২৯ নভেম্বর আমি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারার মামলা করি। অপরদিকে ওয়াহিদুজ্জামান আদালতে ১৪৫ ধারার একটি মিথ্যা মামলা করে। আদালতের নির্দেশে বিষয়টি নিয়ে থানায় বসাবসি হলে তদন্ত কর্মকর্তা উক্ত সম্পত্তিতে কাউকে না যাওয়ার জন্য নির্দেশ দেন। এরপরও ওয়াহিদুজ্জামান ওই জমিতে কাজকর্ম চালিয়ে যাচ্ছে।
তিনি আরও বলেন, ১৯৭২ সালে আমার দাদা রহিম বকস সরদার আমার পিতা আব্দুর রউফ সরদারের নামে হিসাব দাখিল করে চ.ঙ ৯৬ মতে সরকারের ঘরে হিসাব দাখিল করে দখল বুঝিয়ে দেন। সেই থেকে অদ্যাবধি ওই সম্পত্তিতে আমরা ভোগদখলে আছি। যে কারণে ওই সম্পত্তিতে ওয়াহিদুজ্জামানের পিতা আব্দুস সবুরের কোন অংশ নেই। ওয়াহিদুজ্জামান জোরপূর্বক ওই সম্পত্তি জবরদখলের জন্য মিথ্যে সংবাদ সম্মেলন করেছে। আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
তিনি অভিযোগ করে বলেন,  ওয়াহিদুজ্জামান গংরা আমার ও পরিবারের সদস্যদের মারপিটের ও জমি দখলের হুমকি দিচ্ছে। গত রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওয়াহিদুজ্জামান, তাহেফুর, টিটো, লিটন এবং ওয়াহিদুজ্জামানের বোন জামাই শামছুজ্জামানসহ ১০/১২ জন আমার বন্ধু শওকত আলীকে রাস্তার উপর আটকিয়ে বেদম মারপিট করে। তিনি দখলবাজ ওয়াহিদুজ্জামানের মিথ্যে মামলা হাত থেকে রক্ষা ও পৈত্রিক সম্পত্তি উদ্ধারের দাবীতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)