সাতক্ষীরায় পৈত্রিক সম্পত্তি উদ্ধার ও জীবনের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন

শহর প্রতিনিধি:
উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর গ্রামের আব্দুর রউফ সরদারের বিরুদ্ধে এক ব্যক্তির পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখল করার লক্ষ্যে ভাংচুর ও হত্যার হুমকিসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন আলীপুর (বুড়ির পুকুরকান্দা) গ্রামের মৃত আব্দুস সবুর সরদারের ছেলে মোঃ ওয়াহিদুজ্জামান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সদর উপজেলার আলীপুর মৌজার জে.এল নং-৩৬, খতিয়ান নং-এস.এ ৮৪৩ এর এস.এ ২০২০ দাগে ও হাল-৩০২৩ দাগে ৩২ শতক এবং বি.এস খতিয়ান নং-৫৪৬৬ এর সাবেক ২০১৭ ও হাল ৩০৩৪ দাগে ৪৬ শতক মিলে সর্বমোট ৭৮ শতক জমি আমার পিতা দীর্ঘ ৩৭ বছর ধরে ভোগদখল করে আসছেন। কিন্তু ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে আমার পিতা মারা যাওয়ার পর আমার চাচা আব্দুর রউফ সরদার লোভের বশবর্তী হয়ে অবৈধভাবে ওই সম্পত্তি দখল করার জন্য ষড়যন্ত্র শুরু করতে থাকে। একপর্যায় গোপনে চাচা রউফ ভূমি কর্মকর্তাদের ম্যানেজ করে কয়েক বছর পূর্বের সাল দেখিয়ে জালিয়াতির মাধ্যমে ওই জমি নিজের নামে রেকর্ড করে নেয়। আমার পিতা জীবিত থাকা অবস্থায় তারা এধরনের কোন অভিযোগ করেনি। এ ঘটনা জানার পর আমি সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে (পি-১৭৫২/১৭) একটি মামলা দায়ের করি। যার বিচারিক কার্যক্রম চলমান আছে। বিষয়টি জানতে পেরে চাচা অব্দুর রউফ আদালতে পরাজিত হতে পারে এমন আশংকায় মামলা তুলে নিতে আমাকে ও আমার বৃদ্ধা মা এবং বাড়ির শিশুদেরকে প্রাণনাশের হুমকি দেয়।
তিনি অভিযোগ করে আরও বলেন, মামলা তুলে না নেয়ায় এবং ওই সম্পত্তি অবৈধভাবে দখল করার জন্য গত ৩ জানুয়ারি চাচা আব্দুর রউফ ও তার দুই ছেলে মিজানুর রহমান এবং মাহবুবার রহমান, মাহবুবারের ছেলে ফারহান লাব্বি ডালিমসহ একই এলাকার শহিদুল, সালাম, আনারুল উক্ত জমিতে বসানো একটি শ্যালো মেশিন ভাংচুর করে। একই জমিতে লাগানো বোরো ধানের চারা উপড়ে ফেলে দেয়। এ ঘটনা জানতে পেরে আমি ঘটনাস্থলে জমিতে গেলে তারা আমাকে বেদম মারপিটের একপর্যায় শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। এসময় আমার ডাকচিৎকারে পার্শ্ববর্তী জমিতে কর্মরত শ্রমিকরা ছুটে আসলে তারা আমাকে হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় আমি নিজে বাদী হয়ে ৪ জানুয়ারি সদর থানায় একটি এজাহার দায়ের করেছি। বর্তমানে আমার বৃদ্ধা মা ও শিশু সন্তানদের নিয়ে চরম নিরাপত্তা হীনতায় ভুগছি। তিনি তার পৈত্রিক সম্পত্তি উদ্ধার ও পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)