সাতক্ষীরায় জেএসসি ও জেডিসি পরীক্ষায় পরীক্ষার্থী ৩৪৫৯৮ জন

আজ থেকে শুরু হচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। এবছর পরীক্ষায় জেলায় ৩৬টি কেন্দ্র ও ২৮টি উপকেন্দ্রে মোট ৩৪ হাজার ৫শ ৯৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, জেলায় ৩৬টি কেন্দ্র ও ২৮টি উপকেন্দ্রে মোট ৩৪ হাজার ৫শ ৯৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। এর মধ্যে ২৫ হাজার ৪শ ৯০ জন জেএসসি, ৮ হাজার ৭৮ জন জেডিসি ও এক হাজার ৩১ জন নবম শ্রেণির ভোকেশনাল পরীক্ষার্থী।
সূত্র জানায়, সাতক্ষীরা সদরের ছয়টি কেন্দ্র ও তিনটি উপকেন্দ্র তিন হাজার ৭শ ৭৬ জন জেএসসি ও এক হাজার ৮শ ৮১ জন জেডিসিসহ মোট ৫ হাজার ৬শ ৫৭জন, আশাশুনিতে ছয়টি কেন্দ্র ও তিনটি উপকেন্দ্রে ৩ হাজার ৯শ ৬৩ জন জেএসসি ও এক হাজার একশ ৬৯ জন জেডিসি পরীক্ষার্থীসহ মোট ৫ হাজার একশ ৩২ জন, কলারোয়ায় পাঁচটি কেন্দ্র ও পাঁচটি উপকেন্দ্রে ৪ হাজার ৩শ ৯৭ জন জেএসসি, ৯শ ৯৩ জন জেডিসি ও ২৪৪জন ভোকেশনালসহ মোট ৫হাজার ৬শ ৩৪ জন, তালায় ছয়টি কেন্দ্র ও ৫টি উপকেন্দ্রে ৩ হাজার ৮শ ২৮ জন জেএসসি, ৯শ ৩২ জন জেডিসি এবং দুইশ চার জন ভোকেশনালসহ মোট ৪ হাজার ৯শ ৬৪ জন, কালিগঞ্জে পাঁচটি কেন্দ্র ও চারটি উপকেন্দ্রে ৪ হাজার একশ ৭৮ জন জেএসসি, এক হাজার ৬৪ জন জেডিসি এবং তিনশ ৩৪ জন ভোকেশনালসহ মোট ৫ হাজার পাঁচশ ৭৮ জন, দেবহাটায় তিনটি কেন্দ্র ও তিনটি উপকেন্দ্রে এক হাজার ৮শ ৪২ জন জেএসসি, তিনশ ৩৮ জন জেডিসি এবং একশ আট জন ভোকেশনালসহ মোট ২ হাজার দুইশ ৮৮ জন, শ্যামনগরে পাঁচটি কেন্দ্র ও পাঁচটি উপকেন্দ্রে ৩ হাজার ৫শ ছয় জন জেএসসি, এক হাজার ৭শ জন জেডিসি এবং একশ ৪১ জন ভোকেশনালসহ ৫ হাজার ৩শ ৪৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।
জেলা শিক্ষা অফিসার এসএম আব্দুল্লাহ আল মামুন জানান, পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ করতে প্রতিটি কেন্দ্রে আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবে। এছাড়া প্রতিটি কেন্দ্রের দুইশ গজ এলাকায় পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)