সাতক্ষীরায় জাতীয় ছাত্র সমাজের সম্মেলন আগামীকাল

স্টাফ রিপোর্টার ::
আগামীকাল শনিবার জাতীয় ছাত্র সমাজ সাতক্ষীরা জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে সামনে রেখে উজ্জ্বিবীত হয়ে উঠেছে সাতক্ষীরার ছাত্র সমাজ নেতাকর্মীরা। শহরের অলিগলিতে ব্যানার পোষ্টার আর ফেস্টুন টানিয়ে নিজের পরিচিতি তুলে ধরছেন নেতাকর্মীরা।
এদিকে প্রচার প্রচারনায় এগিয়ে রয়েছেন জেলা ছাত্র সমাজের যুগ্ম আহবায়ক ও সভাপতি পদ প্রত্যাশী কায়সারুজ্জামান হিমেল, বর্তমান সদস্য সচিব ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী এস.এম আকরামুল ইসলাম, সাতক্ষীরা সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক রোকনুজ্জামান সুমন সাংগঠণিক সম্পাদক পদ প্রত্যাশী হিসেবে ব্যাপক প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে নেতাকর্র্মীদের দৌড় ঝাপ।
জাতীয় ছাত্র সমাজ তালা উপজেলা শাখার আহবায়ক নজরুল ইসলাম রাজু বলেন, ছাত্র নেতৃত্ব রক্ষায় কায়সারুজ্জামান হিমেলকে সভাপতি ও আকরামুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা ছাড়া বিকল্প নেই। অন্য কেউ নেতৃত্বে আসলে দল পরিচালনা সম্ভব হবে না। তাছাড়া তৃণমূল নেতাকর্মীদের সাথে হিমেল ও আকরামুল ইসলামের যোগাযোগ বেশী থাকায় তাদের কেই নেতৃত্ব প্রত্যাশা করছে নেতাকর্মীরা। বাকিটা কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিবেচনা করবেন।
অন্যদিকে সাতক্ষীরার কালিগজ্ঞ উপজেলা শাখার আহবায়ক বাবু জানান, ছাত্র সমাজকে সাতক্ষীরা জেলায় গতিশীল করতে হলে হিমেলকে সভাপতি ও আকরামুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চাই আমরা। তবেই সাতক্ষীরায় ছাত্র সমাজ গতিশীল হবে। তাছাড়া বিগত দিনের আহবায়ক কমিটির আবুল কালাম আজাদ সুজন তিনি কোন ভূূমিকা না রাখায় সঠিকভাবে কার্যক্রম চালাতে পারেনি বর্তমান সদস্য সচিব আকরামুল ইসলাম। কেন্দ্রীয় নেতৃবৃন্দ যদি হিমেলকে সভাপতি ও আকরামুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করে তবেই সাতক্ষীরা জেলায় গতিশীল হবে ছাত্র সামজ।
ছাত্র সমাজ জেলা কমিটির সদস্য কাজী জীবন বলেন, কোন চায়ের দোকানদারকে দিয়ে ছাত্র সমাজ চলতে পারে না। ছাত্র সমাজ রক্ষায় এখন সঠিক সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে। আশা করি কেন্দ্রীয় নেতৃবৃন্দ সঠিক সিদ্ধান্ত নিতে ভুৃল করবেন না।
সাতক্ষীরা সরকারি কলেজ শাখার সভাপতি আলীম আল আলি রাজ বলেন, একজন চায়ের দোকানদারকে আহবায়ক করায় আমরা কখনো ছাত্ররা তার পরিচয় দিতে পারিনি। তাছাড়া আমাদের সাথে কখনো সমন্বয়ও করেনি বর্তমান কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ সুজন। তাকে নেতৃত্বে রাখলে দল কখনো বৃদ্ধি পাবে না। আমরা চাই হিমেলকে সভাপতি ও আকরামুল ইসলামকে সাধারণ সম্পাদকসহ রোকনুজ্জামান সুমনকে সাংগঠণিক সম্পাদক হিসেবে নির্বাচিত করা হোক। তবেই ছাত্র সমাজ সাতক্ষীরা জেলায় প্রতিষ্ঠিত একটি ছাত্র সংগঠণ হিসেবে রুপ লাভ করবে।
এদিকে জেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দও হিমেল, আকরামুল ও সুমনকে সমর্থন দিয়েছেন বলে বিভিন্ন সুত্রে জানা গেছে। তবে প্রচার ও প্রচারণায় এদের বাইরে অন্য কাউকে তেমন দেখা যায়নি।
এ বিষয়ে যোগাযোগ করা হয় জেলা ছাত্র সমাজের সদস্য সচিব আকরামুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, সাতক্ষীরার ৭টি উপজেলাতে জেলা ও উপজেলা জাতীয় পার্টির সহযোগিতায় কমিটি করা হয়েছে। তৃণমূল নেতাকর্মীরা যাকেই সমর্থন করবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিষয়টি বিবেচনায় নিবেন আশাকরি। তাছাড়া বর্তমান কমিটির সদস্য সচিব রয়েছি। আমি সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী হিসেবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছি।
বর্তমান কমিটির যুগ্ন আহবায়ক কাইসারুজ্জামান হিমেল বলেন, আমি সভাপতি পদ প্রত্যাশী। তাছাড়া সাংগঠণিক সম্পাদক পদ প্রত্যাশী রয়েছেন রোকনুজ্জামান সুমন। আমাদের মধ্যে কোন গুরুপিং নেই। কেন্দ্রীয় নেতৃবৃন্দ অবশ্যই ত্যাগী, মেধাবী ও তৃণমূল নেতাকর্মীদের চাওয়ার বিষয়টি মূল্যায়ণ করবেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)