বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের নামে মামলা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে হত দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ চাল কম দেওয়ার প্রতিবাদ করায় এক নারীকে মারপিট করে আটকে রাখার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। কালিগঞ্জ উপজেলার বন্দকাটি গ্রামের আক্কাজ মোড়লের মেয়ে নাজমা খাতুন সাবী বাদি হয়ে বুধবার সাতক্ষীরার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে এ মামলা দায়ের করেন। বিচারক হুমায়ুন কবীর তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

মামলার আসামীরা হলেন, বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজউদ্দিন, নীলকণ্ঠপুর গ্রামের ফিরোজ লস্কর, একই গ্রামের ফতেপুর সহিংসতার মামলার আসামী মিন্টু, গ্রাম পুলিশ আব্দুল্লাহ, গ্রাম পুলিশ নুর ইসলাম, বাবলু সরদার, চাচাই গ্রামের আব্দুস সবুর, ফিরোজ মোড়ল ও নৌবাসপুর গ্রামের ইলিয়াস হোসেন।

মামলার বিবরণে জানা যায়,জানান, গত ১৪ আগষ্ট কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদ থেকে কার্ড প্রতি ২০ কেজির পরিবর্তে ১৭ কেজি করে ভিজিএফ কার্ডের চাল দেওয়ার প্রতিবাদ করেন নাজমা খাতুন। এতে ক্ষুব্ধ হয়ে চেয়ারম্যান, দু’ চৌকিদারসহ কয়েকজন নাজমা খাতুনকে চুলের মুঠো ধরে টেনে হিচড়ে পিটিয়ে জখম করে আটক রাখে। পরে সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে তাকে ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে তাকে কালিগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। এ সংক্রান্ত প্রতিবেদন স্থানীয় ও জাতীয় দৈনিকে ছাপা হয়। পরে ওই নারী সহকারি ভুমি কমশিনার নুর আহম্মেদ মাসুমের সুপারিশকৃত অভিযোগটি থানায় দিলেও পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ ওই নারীর।

এ ব্যাপারে কালিগজ্ঞ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হসান হাফিজুর রহমান বলেন ,শুনেছি মামলা হয়েছে । তবে একনো আদালতের কোন নির্দেশনা পায়নি ।নির্দেশনা পেলে আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)