দেবহাটায় যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

মোমিনুর রহমান:

দেবহাটায় যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) দেবহাটা উপজেলা প্রশাসন দিবসটি উদযাপনে নানা কর্মসূচির আয়োজন করে। প্রত্যুষে সরকারি বিবিএমপি ইন্সটিটিউশন মাঠে ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটির শুভ সুচনা হয়। সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি অফিস ভবন, শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠানে সঠিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮ টায় উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে সকল শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় একে একে দেবহাটা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সাংসদ, দেবহাটা থানা, উপজেলা আওয়ামী লীগ, দেবহাটা প্রেসক্লাব, সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজ, দেবহাটা কলেজ, হাজী কেয়ামউদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজ, আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন নেতৃবৃন্দরা।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান, দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার এসএম জামিল আহমেদ, নির্বাচনকালিন দায়িত্ব প্রাপ্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার শাহনেওয়াজ তানভীর, দেবহাটা থানার ওসি সেখ মাহমুদ হোসেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুস সালাম সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফারুক হোসেন রতন ও আলী মোর্ত্তজা মো. আনোয়ারুল হক, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, দেবহাটা প্রেসক্লাব সভাপতি মীর খায়রুল আলম, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. শাখাওয়াত হোসেন, কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির দেবহাটা সাব জোনাল অফিসের এজিএম জহুরুল ইসলাম জুয়েল, সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, সমাজসেবা অফিসার অধির কুমার গাইন, সরকারি কেবিএ কলেজের অধ্যক্ষ অলোক কুমার ব্যানার্জী, জনস্বাস্থ্য প্রকৌশলী সঞ্জয় মন্ডল, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, আনসার ও ভিডিপি অফিসার আশালতা খাতুন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরশাদ আলি, মনিরুল ইসলাম মনি, ও আসাদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ইয়াছিন আলী, মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, নাজমুস শাহাদাত নফর বিশ্বাস, জামসেদ আলম, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর, সাধারণ সম্পাদক বিজয় কুমার ঘোষ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুব আলম খোকন, সাধারণ সম্পাদক লোকমান কবির, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আবু রাহান তিতু, উপজেলা সন্তান কমান্ডের সভাপতি আব্দুর রাজ্জাক রনি, কৃষকলীগের আহŸায়ক নির্মল কুমার মন্ডল, সদস্য সচিব হুমায়ুন কবির হীম সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সরকারি বিভিন্ন দপ্তরের অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন। শ্রদ্ধা নিবেদন শেষে সকল শহিদ বীর মুক্তিযোদ্ধার রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন দেবহাটা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম হাফেজ সাইফুদ্দিন ইয়াহিয়া।
পরে সাড়ে ৮টায় দেবহাটা ফুটবল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ১১টায় বীর মুক্তিযোদ্ধা ও শহিদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবারকে সংবর্ধনা প্রদান, সাড়ে ১১টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আলোচনা সভা, সাড়ে ১২টায় ৯ নম্বর সেক্টরের সাব সেক্টর কমান্ডার ক্যাপ্টেন শাহজাহান মাস্টার সহ ৪জন বিশিষ্ট শহিদ মুক্তিযোদ্ধার কবর জিয়ারত, গনকবর ও কেদারমাঠে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করা হয়। বাদ যোহর দেশ ও জাতির কল্যাণ এবং সকল শহিদ বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় মসজিদে মসজিদে দোয়া, দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগি ও বিভিন্ন এতিমখানায় শিশুদের মাঝে উন্নত মানের খাবার সরবরাহ, বিকাল সাড়ে ৩টায় মহিলাদের ক্রীড়া প্রতিযোগীতা, সাড়ে ৪টায় উপজেলা নির্বাহী অফিসার একাদশ বনাম বীর মুক্তিযোদ্ধা একাদশের মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ এবং সন্ধ্যায় সাংষ্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দিবসটির কর্মসূচি শেষ হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)