দেবহাটায় অসহায়দের মাঝে উপকরণ বিতরণ করলেন জেলা প্রশাসক

দেবহাটা প্রতিনিধি:
দেবহাটায় সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) এর উন্নয়ন মূলক কর্মকাণ্ড পরিদর্শন ও অসহায় মানুষদের মাঝে উপকরণ বিতরণ করলেন জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন। সোমবার ( ২৩ এপ্রিল ) বেলা ১টায় সখিপুর ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডে পাকড়াতলা মোড়ে সাসের সমৃদ্ধি কেন্দ্রঘরে  ভিক্ষুক পুনর্বাসন ও বৃদ্ধদের মাঝে উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সাসের নির্বাহী পরিচালক শেখ ইমান আলীর সভাপতিত্বে¡ প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন। তিনি বলেন, “ সরকার বর্তমানে ভিক্ষুক মুক্ত সমাজ চায় সে কার্যক্রমে সাস এগিয়ে আসছে তার জন্য ধন্যবাদ। তিনি আরও বলেন প্রবীণদের মাঝে যার যা দরকার তা বিতরণ করে। সাস মানবতার মহান পরিচয় দিয়েছে। এ ধরনের মানুষদেরকে সমাজের সকলের সহযোগিতা করা উচিৎ।”
সাস’র প্রকল্প সমন্বয়কারী খান শাহ আলমের সঞ্চলনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার হাফিজ আল -আসাদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মুজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন।
এ সময় উপস্থিত ছিলেন সাসের সহকারী পরিচালক একেএম গোলাম ফারুক, খান সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী শামীম হোসাইন, সকল ইউপি সদস্য ও সদস্যাগণ, শিক্ষক, রাজনিতিবিদ ও সাধারণ গ্রামবাসী।
অনুষ্ঠানে প্রতিজন ভিক্ষুককে এক লক্ষ টাকার মধ্যে থেকে দুটি গরু ও দুটি ভ্যান (বাকি টাকায় গৃহ নির্মাণ ও ব্যবসার কাজে বিনিয়োগ করা হবে বলে জানা যায়। এছাড়া প্রবীণ জনগোষ্ঠীর মধ্যে ২০ জনকে কমোর্ড চেয়ার, ২০ জন ছাতা, ছিন্নমুল সহযোগিতায় একজন চার হাজার টাকা, ৭৫ জন ৬০০ টাকা মাসিক হারে বয়স্কভাতা ও দুই জন প্রতিবন্ধী ব্যক্তি হুইল চেয়ার গ্রহণ করেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি প্রবীণদের জন্য সামাজিক কেন্দ্রের  ভিত্তি প্রস্তর স্থাপনার উদ্বোধনী করেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)