দুই বাংলার সমঝোতার মধ্য দিয়েই চালু হলে বেনাপোল স্থাল বন্দরের আমদানি ও রপ্তানি

বেনাপোল বন্দরে আমদানিকৃত পণ্য নিয়ে আসা ভারতীয় ট্রাক চালকদের সাথে বন্দর ব্যবহারকারী কয়েকটি সংগঠনের সদস্য বেনাপোল বন্দরে আমদানিকৃত পণ্য ট্রাক থেকে আনলোড নিয়ে নানা হয়রানিসহ তাদের সাথে দুর্ব্যবহারের প্রতিবাদে শনিবার দুপুর থেকে ভারতীয় ট্রাক শ্রমিক সংগঠন এবং মালিক সমিতি বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দু-দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ করে দিয়েছিলে।ফলে ভারত থেকে কোন পণ্য বেনাপোল বন্দরে প্রবেশ করেনি এবং বেনাপোল বন্দর থেকে কোন পণ্য ভারতের পেট্রাপোল বন্দরে যায়নি। ভারতীয় ট্রাক শ্রমিকরা অভিযোগ করে বলছেন, ভারত থেকে রফতানিকৃত পণ্য নিয়ে বেনাপোল বন্দরে আসার পর তাদের উপর শুরু হয় নানা হয়রানিসহ দুর্ব্যবহার।নিয়ম মাফিক বকশিষের টাকা দিলেও তারা অতিরিক্ত টাকা আদায়ের জন্য জটিলতা সৃষ্টি করে আসছে।
তারা ইচ্ছা মাফিক বকশিষের টাকা আদায়ের ব্যাপারে অনড় থাকায় আমদানি-রফতানি বন্ধ করে দিয়েছিলে ভারতীয় ট্রাক শ্রমিক ও মালিকদের সংগঠনগুলো।
টানা ২২,২৩,২৪,২৫, , শনি,রবি,সোম,ও মঙ্গলবার চাঁর দিন বন্ধ শেষে দুই বাংলার সমঝোতার মাধ্যমে পুনরাই চালু হলো দুই দেশের আমদানিও রপ্তানি কারক।এসময় উপস্থিত ছিলেন বেনাপোল স্থল বন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম ওপার বাংলার ভারতীয় ট্রাক শ্রমিক সংগঠন সহ মালিক সমিতির লোকজন এবং বেনাপোল ইমিগ্রেসনের কর্মর্কতা কর্মচারী।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)