ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে অগ্নিকান্ডসহ সকল দুর্যোগ মোকাবেলায় জনসচেতনতা মূলক মহড়া

গতি, সেবা, ত্যাগ আমাদের মূলমন্ত্র, দূর্যোগ মোকাবেলায় আমরা দৃড় প্রতিজ্ঞ এই শ্লোগান কে সামনে রেখে সাতক্ষীরা জেলা ফায়ার সার্ভিস সমগ্র জেলা ব্যাপি অগ্নিকান্ডসহ সকল দুর্যোগ মোকাবেলায় জনসচেতনতা মূলক মহড়ার অংশ হিসাবে সাতক্ষীরা ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের মাঠ প্রাঙ্গণে ছাত্র-ছাত্রীদের সচেতনতার লক্ষে এক মহড়ার আয়োজন করে।
বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সাতক্ষীরা জেলা শাখার সহকারী উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠিত মহড়ায় উপস্থিত ছিল সাতক্ষীরা জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মোঃ আজিজুর রহমান, ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান, বিদ্যালয়ের সকল শিক্ষক কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

বোরবার (০৯ সেপ্টেম্বর) সকাল ১০.৩০ মিনিটে ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সাতক্ষীরা জেলা শাখার ফায়ার ফাইটাররা উপস্থিত দর্শকদের সামনে সুনিপূণ কর্মদক্ষতার মাধ্যমে বাস্তব চিত্র প্রদর্শণ করেন। যার মাধ্যমে অগ্নিকান্ড, সড়ক দূর্ঘটনা ও বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করার বাস্তব চিত্র তুলে ধরেন।

প্রদর্শন শেষে প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান প্রদর্শিত গণসচেতনতা আলোকে মতপ্রকাশ করতেগিয়ে বলেন, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশেক্রমে শিক্ষার্থীদের উদ্দ্যেশে এমন একটি গণসচেতনতা মুলক প্রদর্শন করার জন্য ফায়ার সার্ভিসের সম্পূর্ণ টিমকে ধন্যবাদ জানায়। যার মাধ্যমে ছোট ছোট সোনামনিরা যে কোন দুর্যোগে প্রাথমিক ভাবে মোকাবেলা করতে পারবে। তিনি আরও বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর সচেতন মনভাব ও সঠিক দিক নির্দেশনার ফলে বর্তমানে বাংলাদেশে দুর্যোগকালীন ক্ষয়-ক্ষতির পরিমাণ বিগত বছরগুলো থেকে অনেকাংশে হ্রাস পেয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)