টাইগারদের সামনে ৪০৬ রানের পাহাড়

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪০৬ রানের পাহাড় গড়লেন ক্যারিবীয় ব্যাটসম্যানরা। আর এই সংগ্রহে নিজেদের প্রথম ইনিংসে ৩৬৩ রানের চ্যালেঞ্জিং লিড পেল জ্যাসন হোল্ডার ও তার দল।

নর্থ সাউন্ডের পেস বান্ধব এই উইকেটেও দ্বিতীয় দিনে বল হাতে দাপট দেখিয়েছে টাইগার স্পিনাররা। মেহেদি হাসান মিরাজ ৩ টি ও সাকিব আল হাসান নিয়েছেন ২টি উইকেট। বাকি ৩ উইকেটের ২টি আবু যায়েদ রাহি ও অপর উইকেটের শিকারি কামরুল ইসলাম রাব্বি।

এই ২ উইকেটে অভিষেক টেস্ট রাহির মোট উইকেট সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩ টিতে। প্রথম দিন মাহমুদউল্লাহর সঙ্গে তিনিও ১ টি উইকেটের দেখা পেয়েছিলেন।

এরআগে বৃহস্পতিবার (৫ জুলাই) স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় দিনের প্রথম সেশনে আহামরী কোনো সাফল্য দেখাতে পারেননি সফরকারী বাংলাদেশের বোলাররা। পেসার কামরুল ইসলাম রাব্বির উইকেটটিই যা। দারুণ এক ইন সুইংয়ে ব্যক্তিগত ১৯ রানে বোল্ড আউট করেছেন দেভেন্দ্র বিশুকে।

তবে লাঞ্চ বিরতি পর্যন্ত ক্রিজছাড়া করা সম্ভব হয়নি ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটকে। প্রথমদিন শেষে ৮৮ রানে অপরাজিত এই ডানহাতি ব্যাটসম্যান দ্বিতীয় দিনের প্রথম সেশনেই তুলে নিয়েছেন ক্যারিয়ারের সপ্তম টেস্ট শতক। এবং ১২১ রানে অপরাজিত থেকে থেকে গেছেন মধ্যাহ্ন বিরতিতে। তার শতকে ভর করেই স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ২৭১ রান।

লাঞ্চ বিরতি থেকে ফিরেই সাকিবের বলে মেহেদি হাসান মিরাজের হাতে ক্যাচ দিয়ে ওই সংগ্রহেই প্যাভিলনে ফিরেছেন সেঞ্চুরিয়ান ব্র্যাথওয়েট। লোয়ার অর্ডারের শেন ডোরিচকেও ব্যক্তিগত ৪ রানে ফেরান টাইগার দলপতি সাকিব।

আর মেহেদি হাসান মিরাজ শিকার করেছেন রোস্টন চেস (২), কেমার রোচ (৩৩) ও জ্যাসন হোল্ডারের (৩৩) উইকেট। আবু যায়েদ রাহি থামিয়েছেন শেই হোপ ( ৬৭) শ্যানন গ্যা‌ব্রি‌য়েল‌কে (৫)।

এরআগে ২ উইকেটে ২০১ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে স্টুয়ার্ট ল`র শিষ্যরা। নিজেদের প্রথম ইনিংসে সাকিবরা টেস্ট ফর্মেটে নিজেদের সর্বনিম্ন ৪৩ রানে অলআউট হয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)