গণতন্ত্র পুনরুদ্ধারে নির্বাচন ছাড়া পথ নেই : মির্জা ফখরুল

ঢাকা : বিএনপি নির্বাচনে যেতে চায় বলে জানালেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে নির্বাচন ছাড়া আর কোনো পন্থা নেই। তবে নির্বাচনকালে নিরপেক্ষ ও স্বাধীন নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে মানুষকে নিরাপদে ভোট দেয়ার অধিকার ফিরিয়ে দিতে হবে এবং আলোচনার মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে অর্থবহ করতে হবে বলেও জানান তিনি।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত শহরের আশ্রমপাড়াস্থ মহল্লার হাওলাদার কমিউনিটি সেন্টারে দলের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, মাদকবিরোধী অভিযানের নামে সরকার প্রতিদিন মানুষ হত্যা করছে। তাদের হাত এখন রক্তে রাঙা। অগণতান্ত্রিক ও স্বৈরশাসক এই সরকার ক্ষমতার মোহে এক নায়কত্ব বজায় রাখতে চোরাগলিতে হাঁটছে। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার শিকার বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান। মিথ্যা অভিযোগে বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখা হয়েছে। আর নির্বাসন দেয়া হয়েছে তারেক রহমানকে।

আওয়ামী লীগ এবং দেশ কে পরিচালনা করছে এমন প্রশ্ন তুলে মির্জা ফখরুল বলেন, মনে হচ্ছে দেশের বাইরের কোনো শক্তি দেশ পরিচালিত করছে। এসময় তিনি কোটা সংস্কার আন্দোলনকারীদের সমর্থন জানিয়ে অবিলম্বে গ্রেফতার হওয়া ছাত্র-শিক্ষকদের মুক্তির দাবি জানান। সেইসঙ্গে সরকারবিরোধী জাতীয় ঐক্য খুব শিগগিরই রূপ নিয়ে জাতির সামনে হাজির হবেন বলেও জানান তিনি।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে দলের ঠাকুরগাঁও সদর উপজেলা ও রুহিয়া থানা বিএনপির বর্ধিত সভায় আরও বক্তব্য দেন-জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহসভাপতি শাহেদ কামাল চৌধুরী ডালিম, আনোয়ার হোসেন লাল, আবদুল হামিদ প্রমুখ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)