ক্যাপ্টেন মোঃ এছাহক আলী জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক (বিএনসিসি) পুরস্কার অর্জন

ক্যাপ্টেন এছাহক আলী জাতীয় পুরস্কার পেছেন। ২৫ জুন সোমবার বিকাল ৩টায় সেগুন বাগিচা, ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউশনে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭-১৮ উপলক্ষে এ পুরস্কার প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী মোঃ নূরুল ইসলাম নাহিদ এমপি তার হাতে জাতীয় পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগারি ও মাদ্রাসা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, শিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোঃ সোহরব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আলমগীর, মাউশির মহা-পরিচালক প্রফেসর মাহবুবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষকদের জাতীয় পুরস্কার প্রদান করা হয়। এতে ক্যাপ্টেন এছাহক আলী বি,এন,সি,সি’র শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে জাতীয় পুরস্কারে ভূষিত হন।
উল্লেখ্য: ক্যাপ্টেন এছাহক আলী আশাশুনি সরকারি কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান। এছাড়া ইতোপূর্বে উপজেলা শ্রেষ্ঠ বি.এন.সি.সি, শিক্ষক,সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ বি,এন,সি,সি শিক্ষক, খুলনা বিভাগের শ্রেষ্ঠ বি,এন,সি,সি শিক্ষক এবং জাতীয় শ্রেষ্ঠ বি,এন,সি,সি শিক্ষক ২০১৭ এ নির্বাচিত হন।
ক্যাপ্টেন মোঃ এছাহক আলী ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইতিহাস বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী পাশ করে ১৯৯৮ সালে ১০ জুন আশাশুনি সরকারি কলেজে ইতিহাস বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করে। তিনি ১৯৯৯ সালের ২৫ মার্চ বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর(বি,এন,সি,সি) এ প্রফেসর আন্ডার অফিসার (পি,ইউ,ও) হিসেবে যোগদান করেন এবং ২০০২ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমী, ভাটিয়ারী, চট্টগ্রাম এ প্রি-কমিশন ট্রেনিং সফলতার সাথে সম্পন্ন করেন এবং ২০০৪ সালে সেকেন্ড লেফটেন্যান্ট হিসেবে কমিশনে লাভ করেন। তিনি ২০০৭ সালে লেফটেন্যান্ট এবং ২০১৪ সালে ক্যাপ্টেন হিসাবে পদোন্নতি পান।
তিনি সুন্দরবন রেজিমেন্ট শিরোমনি, খুলনা এ প্রতিটি ক্যাম্পে পারেড কমান্ডার, শীতকালীন যৌথ প্রশিক্ষণ, মহান জাতীয় বিজয় দিবস ও স্বাধীনতা প্যারেড, ঢাকা, কেন্দ্রীয় প্রশিক্ষণ ক্যাম্পে অংশগ্রহণ করেছেন। তিনি সেরা ফায়ারার হিসেবে তাকে বহুবার পুরস্কৃত। ২০১৭ সালে রাষ্ট্রীয়ভাবে সংবর্ধনা প্রদান করা হয়। তিনি মহান বিজয় দিবস প্যারেড ২০১৭ পুরাতন বিমান বন্দর, তেজগাঁও ঢাকা এ বি,এন,সি,সি ক্যান্টনমেন্ট এ প্যারেড কমান্ডার হিসেবে জাতীয় পর্যায়ে সফল নেতৃত্ব দিয়েছেন।
ক্যাপ্টেন মোঃ এছাহাক আলী দুর্নীতি দমন কমিশন এর সাতক্ষীরা জেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির একজন সদস্য। তিনি স্কুল, মসজিদ, ঈদগাহ, পাঠাগারসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে নিজকে সম্পৃক্ত রেখেছেন। তিনি সাতক্ষীরা জেলার তালা উপজেলার নগরঘাটা গ্রামের মোঃ রমজান আলী সরদার ও মিসেস সমেত্তবান এর গর্বিত পুত্র। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। স্ত্রী মোছাঃ শারাবান তহুরা, একপুত্র মোঃ মোর্তজা তোয়াব এবং দুই জমজ কন্যা ইশারাত আরা মিম ও ইফফাত আরা মম এর গর্বিত জনক।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)