কালিগঞ্জে ইউনিয়ন ওয়াটসন কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

নলতা প্রতিনিধি:
কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়ন পরিষদের আয়োজনে ইউনিয়ন ওয়াটসন কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২ টায় মৌতলা ইউনিয়ন পরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ইউপি সচিব শেখ তানজীর আহম্মেদের সঞ্চলনায় এবং মৌতলা ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদীর সভাপতিত্বে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শেখ মুজিবুর রহমান, স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব অমিতোষ সরকার, প্রধান জনস্বাস্থ্য প্রকৌশলী সুপারেন্টিং ইঞ্জিনিয়ার মো ঃ মনিরুজ্জামান, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের (ডিডিএম) যুগ্ম সচিব ও পরিচালক হারুনঅর রশিদ মোল্লা, এডিশোনাল ডাইরেক্টর অপ জেনারেল স্বাস্থ্য বিভাগ (ডিজিএইচএস) প্রফেসার ডাঃ নাসিমা সুলতানা, কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার গোলাম মাঈনউদ্দিন হাসান, দেবহাটা উপজেলা নির্বাহ অফিসার হাফিজ আল আসাদ, নবযাত্রা প্রকল্পের সিনিয়র এ্যাড ভাইজার গর্ভামেন্ট রিলেশন আহম্মেদ হোসেন খান, নবযাত্রা প্রকল্পের কমিনেকেশন ম্যানেজার সায়েখ কবির প্রমুখ।
সভায় মৌতলা ইউনিয়ন ওয়াটসন কমিটির সকল সদস্যবৃন্দ সুধী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। ওয়াটার এন্ড স্যানিটেশন কার্যক্রম সরেজনিমে পরিদর্শন এবং ইউনিয়ন ওয়াটসন কমিটির সাথে অতিথিবৃন্দ পরামর্শ সূচক আলোচনা করেন এবং ইউনিয়ন ওয়াটসন কমিটির সাথে সার্বিক বিষয়ে আলোচনা করেন। অত্র এলাকায় মৌতলা তথা কালিগঞ্জ উপজেলার অধিকাংশ এলাকায় গভির নলকুপের পানির স্তর না থাকায় এবং পর্যাপ্ত পুকুর না থাকায় পিএসএফ কার্যক্রম বাস্তব সম্মত হবেনা বিধায় কমিউনিটি বেজ ওয়ার্টার ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে সুপেয় পানি সরবরাহের ব্যবস্থা নিশ্চিত করতে হবে বলে সকলে একমত পোষণ করেন।
পরবর্তীতে সরকারী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ওয়াল্ড ভীষণ নবযাত্রা প্রকল্প সহ অন্যান্য এনজিও এবং স্থানীয় সহায়তায় ভবিষ্যৎতে কমিউনিটিবেজ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করা হবে। সম্মানিত অতিথিবৃন্দ মৌতলা ইউপির ১ নং- ওয়ার্ডের সাতক্ষীরা উন্নয়ন সংস্থার মাধ্যমে এবং পিকে এস এফ এর অর্থায়নে নির্মিত পানির প্লান্ট পরিদর্শন করেন এবং স্থানীয় জনগণের সাথে মতবিনিময় করেন। ইউপি চেয়ারম্যান সাঈদ মেহেদী মৌতলা প্রাণ কেন্দ্রে এক একর জমির উপরে প্রতিষ্ঠিত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের জরাজীর্ণ হাসপাতাল ও আবাসিক ভবনটি পূর্ণ নির্মাণ ও ২, ৩ ও ৭ নং- ওয়ার্ডের কেন্দ্র স্থলে একটি কমিউনিটি ক্লিনিক নির্মাণের জন্য দাবি করিলে মৌতলা ইউনিয়নের চেয়ারম্যানের স্বেচ্ছাব্রতী রাস্তা, নির্মাণ, খাল খনন, স্বাস্থ্য সচেতনতার উপর নবযাত্রা ও ইউনিয়নের এ্যাকটিভ সিটিজেন গ্রুপ, সুধি সমাজ, স্বর্ণ কিশোরী গ্রুপ, ধর্মীয় নেতা, সকলের সম্পৃক্ততার মাধ্যমে স্বাস্থ্য সচেতন করে গড়ে তোলার জন্য মৌতলা চেয়ারম্যানের ভূষসী প্রশংসা করেন এবং সকল দপ্তরের কর্মকর্তাগন হাসপাতাল, পানির প্লান্ট, কমিউনিটি ক্লিনিক সহ দুর্যোগ ব্যবস্থাপনা সকল কার্যক্রম বাস্তবায়নের জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য আশ্বাস প্রদান করেন।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)