কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আরাফাত, সম্পাদক আলিমুর

কলারোয়া প্রতিনিধি কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আরাফাত ও সম্পাদক আলিমুর

সাতক্ষীরার কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির আয়োজনে রোববার সন্ধ্যার পর জেলা পরিষদ মার্কেটের সামনে সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুরুতেই পবিত্র কুরআন তেলোয়াতের মাধ্যমে সাধারণ সভায় প্রধান অতিথী হিসেবে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি ও বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন।

এ সময় তিনি বলেন, ১৯৯০ সালে কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার শুরু থেকে আজ অবধি যারা দায়িত্ব পালন করেছেন তাদেরকে গভীরভাবে স্মরণ করি। বাজারে সকল ব্যবসায়ীরা ব্যবসা করবে নির্ভয়ে। কোন ব্যবসায়ীকে এই বাজারে চাঁদা দিয়ে ব্যবসা করতে হবে না। যদি কোন ব্যবসায়ী সমস্যায় পড়ে বা হয়রানীর শিকার হতে হয় তাহলে বাজার কমিটি সেই ব্যবসায়ীর পাশে থাকবে।
সম্পুর্ণ রাজনীতিমুক্ত, চাঁদাবাজমুক্ত ও সকল অনিয়মের বিরুদ্ধে বাজার কমিটির কর্মকর্তারা রুখে দাঁড়াবেন বলে তিনি আশ্বস্থ করেন।

তাছাড়া বাজারে ব্যবসায়ীদের সম্পদ রক্ষা করার দায়িত্ব নৈশ প্রহরীদের। তাই ব্যবসায়ীরা নৈশ প্রহরীকে প্রত্যেক মাসের ১ তারিখ হতে ৫ তারিখের মধ্যে মুজুরী দিয়ে দিতে হবে। যদি কোন ব্যবসায়ী নৈশ প্রহরীর বেতন দিতে তালবাহনা শুরু করেন তাহলে তাদের বিরুদ্ধে বাজার কমিটি ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানান।

বিদায়ী সাধারণ সম্পাদক মোস্তফা ফারুকুজ্জামান ফারুকের পরিচালনায় সাধারণ সভায় আরোও বক্তব্য রাখেন সহ সভাপতি আলিমুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক আবু সাঈদ, সাংগঠনিক সম্পাদক শওকাত হোসেন, ক্যাশিয়ার আশফাকুর রহমান সোহেল, ড্রাগ সমিটির সভাপতি শামসুর রহমান, গার্মেন্টস সমিতির সভাপতি জাহাঙ্গীর হোসেন, জুয়েলার্স সমিতির সভাপতি হরেন চন্দ্র নাথ, দর্জি সমিতির সভাপতি আল মামুন, ট’ বাজার সমিতির সভাপতি শেখ তোতা, ব্যবসায়ী মুনছুর আলীসহ সকল কর্মকর্তা ও ব্যবসায়ীবৃন্দ।

সকল ব্যবসায়ীদের সামনে বাজার ব্যবসায়ী সমিতির দীর্ঘদিনের আয় ব্যায়ের হিসাব দেন ক্যাশিয়ার আশফাকুর রহমান সোহেল।
সাধারণ সভা শেষে সকল ব্যবসায়ী ও কর্মকর্তাদের মতামতের ভিত্তিতে সিলেকশনের মাধ্যমে আবারও সভাপতি মনোনীত হয়েছেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন ও সাধারণ সম্পাদক আলিমুর রহমান।

তাছাড়া পর্য্যায়ক্রমে বাজার ব্যবসায়ী সমিতির কমিটি সাঁজানো হবে বলে বিদায়ী সাধারণ সম্পাদক মোস্তফা ফারুকুজ্জামান জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)