কলারোয়া বলফিল্ড সড়কের পশ্চিম অংশ খানা-খন্দকে পরিণত : বাড়ছে জনদুর্ভোগ

 সাতক্ষীরার কলারোয়া পৌর শহরের অন্যতম ব্যস্ত সড়ক বলফিল্ড রোড।
কলারোয়া মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভ ও কেন্দ্রীয় শহিদ মিনার এর পার্শ্বে অবস্থিত গুরুত্বপূর্ণ এই সড়কটির পশ্চিম অংশে সৃষ্ট গর্তগুলো এখন খানা-খন্দকে পরিণত হয়েছে।
চলতি বর্ষার পানি প্রতিদিনিই এই গর্তে জমছে এবং পানির চাপে রাস্তা ভেঙে তা বিস্তৃত হচ্ছে। যা যান চলাচলে ব্যাপক বিঘ্ন ঘটাচ্ছে। সড়কটি এতটাই গুরুত্বপূর্ণ যে যান ও মানুষ চলাচল দিন-রাত কখনই বন্ধ থাকেনা। প্রতিদিনই স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ সব ধরনের পথচারীদের দুর্ভোগে পড়তে হচ্ছে।
কলারোয়া পৌর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত এই সড়কটির বেহাল দশা যেনো দেখেও কেউ দেখছে না। এছাড়া পৌরসভার অন্যান্য সড়কের একই রূপ বেহাল দশা। কলারোয়া পৌরসভা একটি দ্বিতীয় শ্রেণির পৌরসভা। বর্তমানে উপজেলাব্যাপি সড়ক উন্নয়নে ব্যাপক কাজ চলমান রয়েছে। কিন্তু পৌর এলাকায় সেই ধরনের সড়ক উন্নয়ন চলছেনা বললেই চলে। ভরা বর্ষা মৌসুমে শহিদ মিনার সংলগ্ন সড়কটির এই বড় গর্ত যদি সংস্কার করা না হয়, তাহলে ক্রমেই এই গর্ত গভীর ও বিস্তৃত হয়ে রাস্তাটি ভাঙনে রূপ নেবে। বন্ধ হয়ে পড়বে এই সড়ক চলাচল। কেননা, পণ্যবাহী ভারী ট্রাক ও যানবাহন প্রতিদিনই এই ভাঙন কবলিত সড়কে চলাচল করায় গর্তগুলো আরও বড় ও গভীর হচ্ছে। এই সড়কের গা ঘেঁষে গড়ে ওঠা ব্যবসা প্রতিষ্ঠানগুলোর ভিতরে গর্তের ময়লা পানি চলে আসছে। ক্রেতাসাধারণ ওই সব ব্যবসা প্রতিষ্ঠানে যেতে হিমশিম খাচ্ছেন। এ অবস্থা নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো উদ্যোগ পরিলক্ষিত হচ্ছে না। এই সড়কের পার্শ্বে অবস্থিত একটি কম্পিউটার ট্রেনিং সেন্টারের সত্ত্বাধিকারী সাইফুল ইসলাম বলেন, রাস্তার গর্তে জমে থাকার পানির কারণে তিনি ব্যবসা প্রতিষ্ঠানের দরজা খুলতেই পারেন না। সব সময় রাস্তার ময়লা পানিতে নোংরা হচ্ছে ব্যবসা প্রতিষ্ঠানটি। এর পাশ্বেং অবস্থিত আরও কয়েকটি কম্পিউটার সেন্টার ও অপটিকাল সেন্টারেরও একই বিরূপ অবস্থা। সবমিলিয়ে প্রতিদিনই দুর্ভোগ চরম আকার ধারণ করছে। ভুক্তভোগীরা জরুরীভিত্তিতে এইা সড়ক সংস্কারের দাবি জানাচ্ছেন।
এ বিষয়ে আলাপকালে রোববার বিকেলে কলারোয়া পৌরসভার মেয়র মোঃ আকতারুল ইসলাম জানান, তিনি নিজে এই সড়কটির বেহাল অবস্থা দেখেছেন। ইতোমধ্যে পৌর কর্তৃপক্ষ এটি সংস্কারের সিদ্ধান্ত নিয়েছে। যা দু’একদিনের মধ্যেই বাস্তবায়িত হচ্ছে বলে তিনি জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)