আশাশুনিতে জাতীয় শোক দিবস পালনের আরও খবর

জি এম মুজিবুর রহমান, আশাশুনি:

আশাশুনি উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের আরও খবর পাওয়া গেছে।

বুধহাটা বাজার বণিক সমিতি ঃ জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার বিকাল ৫ টায় বুধহাটা বাজার খেয়াঘাট চত্বরে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। সমিতির সভাপতি মঞ্জুরুল ইসলাম মহিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক হোসেন ঢালীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আশাশুনি থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জি: আবম মোছাদ্দেক, বুধহাটা ইনচার্জ এসআই মামুন হোসেন, বাজার বণিক সমিতির উপদেষ্টা অব: সেনা সদস্য আছাফুর রহমান ও ডাঃ শাহিনুর আলম শাহিন, যুগ্ম সম্পাদক রবিউল আলম, কোষাধ্যক্ষ অজয় পাইন, সবুজ, যুবলীগ নেতা ইদ্রিস আলি, ডাঃ অসিম ব্যানার্জি প্রমূখ। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মুফতি বেলাল হোসেন।

বুধহাটা ইউনিয়ন আওয়ামীলীগ ঃ ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠন আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এটিএম আক্তারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদ সভাপতি সহকারী অধ্যাপক মাহবুবুল হক ডাবলু। দোয়া পরিচালনা করেন, বুধহাটা বাজার জামে মসজিদের খতিব মুফতি বেলাল হোসাইন। সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর পরিচালনায় অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রমজান আলী সরদার, ইউনিয়ন যুবলীগ সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা নুরুজ্জামান জুলু, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইদ্রিস আলী সরদার, উপজেলা তাঁতীলীগের যুগ্ম আহবায়ক জহিরুল ইসলাম বাবুু প্রমুখ উপস্থিত ছিলেন।

পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রনোদনা ঃ জাতীয় শোক দিবস উপলক্ষে কোভিড ১৯ এ ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধাানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রনোাদনা এসএম‌ই ঋণ বিতরণ করা হয়েছে। উপজেলা বিআরডিবি মিলনায়তনে বিআরডিবি ১৫ জন ক্ষতিগ্রস্থদের মাঝে ২৪ লক্ষ ১০ হাজার টাকা ঋণ বিতরণ করে। বিআরডিবি কর্মকর্তা বিশ্বজিৎ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ক্ষতিগ্রস্থদের হাতে প্রণোদনার টাকা তুলে দেন, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁন। অনুষ্ঠানে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির, সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুদেষ্ণা সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, বিআরডিবি চেয়ারম্যান আবদুল মান্নান, সাবেক চেয়ারম্যান সম সেলিম রেজা উপস্থিত ছিলেন।.

খাজরা ইউনিয়ন পরিষদ ঃ খাজরা ইউনিয়ন পরিষদ চত্ত্বরে, দক্ষিণ গদাইপুর, পিরোজপুর ও তুয়ারডাঙ্গায় খাজরা ইউনিয়ন পরিষদ ও স্থানীয় আওয়ামীলীগ ও অংগ সংগঠনের যৌথ আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। উপজেলা আওয়মীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শাহনেওয়াজ ডালিমের সার্বিক সহযোগিতায় পুষ্পস্তবক অর্পন, জাতীয় পতাকা অর্ধনমিত, কালো ব্যাজ ধারন, আলোচনা অনুষ্ঠান, বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা ও শহীদ পরিবারের প্রতি দোয়া অনুষ্ঠান, এতিম, দুঃস্থ ও সাধরণ জনগণের মাঝে খাবার বিতরন করা হয়।

বড়দল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ ঃ বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা বাজারের বকুল তলা চত্বরে আলোচনা সভা, গণ ভোজ বিতর করা হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, দপ্তর সম্পাদক জগদীশ চন্দ্র সানা, শ্রমিকলীগ সভাপতি ঢালী সামছুল আলম, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক নুরুজ্জামান মালি, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার লিয়াকত আলী, আছাদুল ফকির, লালন মাষ্টার, বিল্লাল, মুর্শিদ প্রমুখ উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন ইউ,পি সদস্য মাওলানা রুহুল আমীন। এছাড়া বড়দল ইউনিয়ন পরিষদ চত্বরে আলোচনা সভা ও গনভোজ বিতরণ করা হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যা, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুরঞ্জন ঢালী প্রমুখ উপস্থিত ছিলেন।

গদাইপুর মৌলভী আব্দুল লতিফ কলেজ ঃ জাতীয় শোক দিবস উপলক্ষে কালো ব্যাচ ধারণ, জাতীয় শোক ও দলীয় পতাকা অর্ধনমিত/উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও গণভোজ বিতরন করা হয়।

আশাশুনি এনজিও সমন্বয় ফোরাম ঃ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আশাশুনি প্রেস ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ওয়ার্ল্ড ভিশন, ফ্রেন্ডশিপ, মৌমাছি, আইডিয়াল, অগ্রগতি, সুশীলন, ন্যাজারিন মিশন, লিডার্স, কারিতাস, সুশীলন, রূপান্তর, বন্ধুকল্যাণ ফাউন্ডেশন, ব্র্যাক, পল্লী চেতনা, জাগরণী চক্র ফাউন্ডেশন, রক্ত কবরী, এসকেএস, ডিআরআরএ, উন্নয়ন, নারীকণ্ঠ উন্নয়ন সংস্থা, সমতা প্রকল্প, নওয়াবেকী গণমুখী ফাউন্ডেশন প্রতিনিধি অংশ নেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)