আশাশুনিতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিক সম্মেলন

জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উপলক্ষে আশাশুনিতে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটি,আশাশুনির আয়োজনে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন বলেন,

আর্থ সামাজিক অগ্রগতি ও সমৃদ্ধি মৎস্য সম্পদ উন্নয়নের ওপর অনেকাংশে নির্ভরশীল। জাতীয় অর্থনৈতিক উন্নয়ন, আপামর জনগোষ্ঠীর পুষ্টি চাহিদা পূরণ, বৈদেশিক মুদ্রা অর্জন ও দারিদ্র বিমোচন কল্পে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে সম্ভাবনাময় এ খাতের উন্নয়নে দেশের জনগণকে সচেতন করার জন্য দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত হচ্ছে। মৎস্য খাতের উন্নয়ন কার্যক্রম ত্বরান্বিত করা, পরিবেশ সংরক্ষণ, মানসম্পন্ন মৎস্য ও খাদ্য উৎপাদন, রপ্তানি বৃদ্ধি ইত্যাদি উদ্যোগকে সফল করতে ৪ সে.মি বা তার কম ব্যাসের জালের এবং কারেন্ট জালের ব্যবহার বন্দ, পুশ বিরোধী অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। নদী থেকে অবৈধ রেণু পোনা ধরা বন্ধে পদক্ষেপ নেওয়া হচ্ছে। এসব কার্যক্রমকে সফল করতে সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, প্রতিবছর রাজস্ব বাজেটের আওতায় মাছের পোনা অবমুক্ত করণ, মৎস্য চাষিদের প্রশিক্ষণ প্রদান, কুচিয়া ও কাকড়া চাষে উদ্বুদ্ধ করা হচ্ছে। তিনি আরও বলেন, ১৮ থেকে ২৪ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী, পোনা মাছ অবমুক্তকরণ, আলোচনা অনুষ্ঠান, ভিডিও প্রদর্শনী, মোবাইল কোর্ট পরিচালনা, সফল মৎস্য চাষি/মৎস্যজীবীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকল সাংবাদিককে এসব অনুষ্ঠানে উপস্থিত থাকতে ও সহযোগিতা করতে আহবান জানান।
অনুষ্ঠানে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, চেয়ারম্যান আবু হেনা সাকিল, দিপঙ্কর সরকার দীপ, জাতীয় মৎস্যজীবী সমিতির কেন্দ্রীয় সহ সভাপতি মোল্যা রফিকুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান আশাশুনি প্রেসক্লাব উপদেষ্টা একেএম ইমদাদুল হক, সভাপতি জি এম মুজিবুর রহমান, সহ-সভাপতি আব্দুল আলিম, সাধারণ সম্পাদক জি এম আল ফারুক, সাবেক সাধারণ সম্পাদক আহসান হাবীব, যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, সাংগঠনিক সম্পাদক সমীর রায়, কোষাধ্যক্ষ গোলাম মোস্তফা, সচ্চিদানন্দ দে সদয়, এসকে হাসান, বাহবুল হাসনাইন, হাসান ইকবাল মামুন, গোপাল কুমার মন্ডল, আকাশ হোসেন, আশাশুনি উপজেলা রিপেটার্স ক্লাব আহবায়ক আব্দুস সামাদ বাচ্চু, সদস্য এম এম সাহেব আলী, ফায়জুল কবীর, আনিছুর রহমান বাবলা, আশাশুনি রিপোটার্স ক্লাব সভাপতি মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক নুর আলম, সাংবাদিক সোহরাব হোসেন, জ্বলেমিন হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)