অসামাজিক কাজের জন্য আশাশুনি উপজেলা ছাত্রলীগ নেতাদের বহিষ্কারের দাবি

সাতক্ষীরার আশাশুনি উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অসামাজিক কর্মকান্ড, অত্যাচার, নির্যাতন ও চাঁদাবাজিতে উপজেলা আ’লীগের সহ-সভাপতি রফিকুল ইসলামের পরিবারসহ অন্যান্য আ’লীগ নেতাকর্মীরা অতিষ্ট হয়ে উঠেছে বলে অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন আশাশুনির মানিকখালী এলাকার আ’লীগ নেতা রফিকুল ইসলামের স্ত্রী মিসেস শাহিনা আক্তার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ একটি আদর্শ ও ভিত্তিক এবং সুশৃঙ্খল ছাত্র সংগঠন। বর্তমানে সন্ত্রাস ও জঙ্গি বিরোধী আন্দোলনে প্রশাসনের পাশাপাশি তাৎপর্যপূর্ণ ভূমিকা রেখে চলেছে বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের কোন কর্মী সংগঠন পরিপন্থি কর্মকান্ডে লিপ্ত হলে বাংলাদেশ ছাত্রলীগ তার বিরুদ্ধে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করে থাকে। কিন্তু গত ১০ জুলাই আশাশুনি উপজেলা ছাত্রলীগের সভাপতি অসমাউল হোসেন ও সাধারণ সম্পাদক সৌরভ রায়হান সাদ এর নেতত্বে ৫/৬ জন ফেন্সিডিল খাওয়ার জন্য তার ছেলে ছাত্রলীগ কর্মী রাজুর কাছে ১২ হাজার টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকার করলে তারা তাকে বেদম মারপিট করে। এছাড়া থানার সামনে আমার স্বামী উপজেলা আ’লীগের সহ-সভাপতি রফিকুল ইসলামকে লাঞ্চিত করে। পরবর্তীতে তারা আমার বাড়িতে এসে ঘরে ঢুকে আসবাবপত্র ভাংচুর করে। বাধা দিতে গেলে আমাকেও লাঞ্চিত করে তারা। এ সময় তারা আমারা প্রতিবন্ধি মেয়েকেও লাথি ও চড় থাপ্পড় মেরে শারীরিকভাবে লাঞ্চিত করে। তাদের ভয়ে আমি বাড়ি ছেড়ে চলে গেলে তারা আমার ঘর থেকে ৫০ হাজার টাকা নিয়ে চলে যায়। বেশি বাড়াবাড়ি করলে আমাদেরকে খুন জখম করার পাশাপাশি আমার ছেলে রাজুকে প্রাণে মেরে দিবে বলে হুমকি দিয়ে যায় তারা।

একই দিন তারা আশাশুনি ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি শাহিন ও উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সহ-সভাপতি তানজিল হোসেন পলাশকেও মারপিট করে। গুরুতর আহত অবস্থায় পলাশকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া গত ৩ জুলাই চাঁদাবাজির মতলবে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে আশাশুনি সরকারি কলেজে ব্যাপক ভাংচুর করে।

এ সময় আসমাউল ও সাদের পালিত জামায়াতি সন্ত্রাসীসহ তারা নিজেরা শিক্ষকদের লাঞ্চিত করে। আসমাউল হোসেন চাঁদাবাজি ও মাদক মামলার এজাহারভূক্ত আসামি। ছাত্রলীগের এই নেতাদের কারণে আওয়ামী লীগের ভাবমূর্তি দারুন ভাবে ক্ষুন্ন হচ্ছে। যা আগামী নির্বাচনে প্রভাব ফেলতে পারে। তিনি আশাশুনি উপজেলা ছাত্রলীগের সভাপতি অসমাউল হোসেন ও সাধারণ সম্পাদক সৌরভ রায়হান সাদকে অবিলম্বে বহিষ্কার করে উপজেলা ছাত্রলীগ, আওয়ামী লীগ এবং এর সহযোগি সংগঠন গুলোকে কলঙ্কমুক্ত করতে কেন্দ্রীয় ছাত্রলীগের অভিভাবক সাইফুর রহমান সোহাগও এসএম জাকির হোসেনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)