৫০তম ম্যাচে তামিমের জোড়া অর্ধশতক

0
39

অনলাইন রিপোর্ট:

পঞ্চাশতম টেস্টের প্রথম ইনিংসে তামিম ইকবাল খেলেছিলেন অর্ধশতকের ইনিংস। দ্বিতীয় ইনিংসেও ভালো পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন এই বাঁহাতি ওপেনার। পূর্ণ করেছেন আরও একটি অর্ধশতক। তবে আজ তৃতীয় দিনে খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি তাইজুল ইসলাম। দিনের ষষ্ঠ ওভারে নাথান লায়নের শিকার হয়ে সাজঘরে ফিরেছেন তিনি। মাত্র ২ রান করে সাজঘরের পথ ধরেছেন ইমরুল কায়েসও। এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর : ৭৫/৩। ৫১ রান করে অপরাজিত আছেন তামিম। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ পেয়ে গেছে ১১৮ রানের লিড।

মিরপুর টেস্টের প্রথম দুদিনই নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে সাকিব আল হাসান ও তামিমের অর্ধশতকে ভর করে স্কোরবোর্ডে জমা হয়েছিল ২৬০ রান। পরে বল হাতেও দারুণ নৈপুণ্য দেখিয়েছে টাইগাররা। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস গুটিয়ে দিয়েছে মাত্র ২১৭ রানে। পেয়েছে ৪৩ রানের লিড। টেস্ট ইতিহাসের চতুর্থ বোলার হিসেবে সব টেস্টখেলুড়ে দলের বিপক্ষেই পাঁচ উইকেট নেওয়ার বিরল কীর্তি গড়েছেন সাকিব।

৪৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরুর পর ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলেন দুই ওপেনার তামিম ও সৌম্য সরকার। গতকাল দ্বিতীয় দিনের খেলা নির্বিঘ্নেই কাটিয়ে দেওয়ার পথে ছিলেন তাঁরা। কিন্তু মাত্র দুই ওভার বাকি থাকার সময় সাজঘরে ফিরেছেন সৌম্য। প্রথম ইনিংসে ৮ রানের পর দ্বিতীয় ইনিংসে তিনি করতে পেরেছেন ১৫ রান। এরপর অবশ্য আর কোনো উইকেট হারাতে হয়নি বাংলাদেশকে। বাকি দুই ওভার নির্বিঘ্নেই পার করেছিলেন তামিম ও তাইজুল।