সুষ্ঠ ও স্বচ্ছ ধারার বিনোদনের জন্য কবি সিকান্দার মেলা

0
230

নিজস্ব প্রতিবেদক :
সুষ্ঠ ও স্বচ্ছ ধারার সাংস্কৃতিক বিনোদনের জন্য ভুমিকা রাখবে কবি সিকান্দার মেলা। ইতোমধ্যে কতিপয় কিছু অসাধু ব্যক্তি যারা বিভিন্ন কারণে মেলাটিকে বিতর্কিত করতে চায় তারা আপত্তিকর বক্তব্য উপস্থাপনা করে অপপ্রচারে নেমেছেন। মেলাকে বিতর্কিত করার সুযোগ নেই। এসব কথা জানান মেলা উৎযাপন কমিটির প্রধান সমন্বয়কারী ও তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন।
তিনি আরো বলেন, মেলা শুরুর আগেই অনেকে প্রশ্ন তুলেছেন নগ্নতা নিয়ে। মেলা শুরু হওয়ার আগেই নগ্নতা হলো কিভাবে ?  এখানে কোন আপত্তিকর বা নগ্নতার প্রশ্রয় দেওয়া হবে না। সকলকে সচেতন হয়ে যে কোন বিষয়ে মন্তব্য বা বক্তব্য উপস্থাপনার আহব্বান জানান তিনি।
এর আগে রোববার রাতে কবি সিকান্দার আবু জাফরের ৯৮তম জন্মজয়ন্তী উপলক্ষে সাতক্ষীরার তালায় সরকারিভাবে আয়োজিত  কবি সিকান্দার মেলার উদ্বোধন করা হয়। কবির তেঁতুলিয়া গ্রামের নিজ বাড়ি এলাকায় মেলাটি আয়োজন করেছে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমী।

satkhira talaকবির পরিবারের প্রতিনিধি জাপা চেয়ারম্যানের তথ্য বিষয়ক উপদেষ্টা ও সাবেক মন্ত্রী সৈয়দ দিদার বখত জানান, কিছু মানুষ না জেনে বুঝেই প্রতিহিংসা বসত অপপ্রচারে লিপ্ত হয়েছেন। এ ঘটনার তিব্র নিন্দা জানান এই বিশিষ্ট রাজনৈতিক।
মেলা আয়োজক কমিটির সদস্য সচিব জেলা শিল্পকলা একাডেমীর সচিব মুশফিকুর রহমান মিল্টন জানান, ১৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত মেলার অনুমোদন করেছেন জেলা প্রশাসন। ১৯ মার্চ কবির জন্মদিন থাকায় মেলাটি এদিনে উদ্বোধন করা হয়েছে। ২৮ মার্চ পর্যন্ত মেলা চলবে।
মেলা আয়োজক কমিটির আহবায়ক জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীন আগেই জানিয়েছেন, সিকান্দার মেলায় কোনরুপ আপত্তিকর কোন কিছুই চলবে না।

LEAVE A REPLY