সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে ক্যাসকেডিং কর্মশালা

0
40
স্টাফ রিপোর্টার :
প্রাকৃতিক শক্তি, বিশেষ করে সূর্যের আলো ব্যবহারের উপর সরকারের পরামর্শ মোতাবেক “আঁধার ঘরে সূর্যের আলো” আইডিয়াটি পাইলটিংকরন উপলক্ষ্যে আমতলায় অবস্থিত সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম। অন্যান্যদের মধ্যে সভায় বক্তৃতা করেন আরএসি বিভাগের চীফ ইন্সট্রাক্টর মশিউর রহমান। মূল পেপার উপস্থাপনা করেন আইডিয়াটির উদ্ভাবক, জেনারেল ইলেকট্রনিক্স বিভাগের চীফ ইন্সট্রাক্টর  মুহাম্মদ ফেরদৌস আরেফীন। তিনি বলেন, আইডিয়াটি চূড়ান্তভাবে বাস্তবায়ন হলে আনুমানিক বছরে পাঁচশত কোটি টাকার বিদ্যুৎ বাঁচবে। আর দিনের বেলায় যদি এই বিদ্যুৎ শিল্প কারখানায় ব্যবহার করা হয় তাহলে দেশ উন্নয়নের দিকে আরও এক ধাপ এগিয়ে যাবে। কর্মশালায় সকল শিক্ষক-কর্মচারী উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী আলহাজ্জ খন্দকার আলী হায়দার। সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ জনাব মোঃ জিয়াউল হক।
সভায় প্রধান অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই(ধ২র)প্রজেক্ট এধরনের জনসেবাগুলো মানুষের দোড়গোড়ায় পৌঁছানোর জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি প্রজেক্টটির সফলতার জন্য পাইলটিং করতে সর্বাত্মক সহযোগীতা করবেন বলে আশ্বাস প্রদান করেন।