সাতক্ষীরা সমবায়ে ভূয়া সনদপত্রে পরিদর্শক পদে নিয়োগের অভিযোগ

0
111

ডেস্ক রিপোর্ট :
সাতক্ষীরা সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতিতে ভূয়া সনদপত্র দেখিয়ে শফিকুল ইসলাম-২ নামে এক ব্যক্তিকে পরিদর্শক পদে নিয়োগের অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে কামারবায়সা পশ্চিম পাড়া কৃষি সমবায় সমিতির ম্যানেজার কুতুব উদ্দিন এই অভিযোগ করেন।
এ সময় লিখিত বক্তব্যে তিনি বলেন, সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতিতে শফিকুল ইসলাম-২ ১৯৮৯ সালে কাজ নাই মজুরী নাই ভিত্তিতে মুদ্রাক্ষরিক কাম ক্লার্ক পদে নিয়োগপ্রাপ্ত হন। পরবর্তীতে তিনি কোন নিয়োগ বিজ্ঞপ্তি ও প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ গ্রহণ না করায় তার নিয়োগ স্থায়ী করা হয়নি। পরে ১৯৯০ সালে অফিস সহকারী ও ১৯৯১ সালে তাকে নিয়োগ কমিটি উপেক্ষা করে ম্যানেজিং কমিটি কর্তৃক পরিদর্শক পদে নিয়োগ দেওয়া হয়। এছাড়াও তিনি অফিস সহকারী ও পরিদর্শক পদে নূন্যতম চাকরির যোগ্যতা এইচএসসি পাশ দেখিয়েছেন। কিন্তু তিনি আদৌও এইচএসসি পাশ নন এবং ভূয়া সনদপত্র দাখিল করেছেন। বিষয়টি সম্প্রতি ফাস হয়ে যায়।
সংবাদ সম্মেলনে শফিকুল ইসলাম-২কে অপসারণসহ তার কাছ থেকে বেতন ভাতা বাবদ গৃহীত সমুদয় অর্থ ফেরত নেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

LEAVE A REPLY