সাতক্ষীরা দেবহাটায় বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ

0
55
দেবহাটা প্রতিনিধি:
সাতক্ষীরা দেবহাটায় প্রণোদনা কর্মসূচির আওতায় আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। বুধবার ১০টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা চত্বেরে উক্ত কৃষি উপাদান বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ-আল-আসাদের সভাপতিত্বে কৃষি কর্মকর্তা জসীম উদ্দীনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাাজ্ব আব্দুল গণি।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যুগ্ম-সম্পাদক আলী মোর্ত্তজা আনোয়ারুল হক, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী, সিনিয়র মৎস্য কর্মকর্তা বদরুজ্জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার, বিআরডিবি কর্মকর্তা ইসরাইল হোসেন, উপজেলা কৃষি অধিদপ্তরের উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা শাহজাহান আলী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোস্তাফা মোস্তাক আহম্মেদ, জিএম আল-মামুন, আহম্মদ সাঈদ, ইব্রাহিম খলিল, আফজাল হোসেন, আলাউর রহমান, মনিরুল ইসলাম, জাহিদ হোসেনসহ বিভিন্ন ব্লকের কৃষকরা।

এসময় উপজেলা ৫ ইউনিয়নের ২০০ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি আউশ ধানের বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১ কেজি এমওপি সারা প্রদান করা হয়। বক্তরা বলেন, বর্তমান সরকারের উন্নয়নে দেশে খাদ্যের ঘাটটি পূরণ হয়ে বিদেশে চাল রপ্তানি করা সম্ভব হয়েছে। তাছাড়া এখন আর সার, বীজ, ডিজেল নিতে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে হয় না। এখন সার কৃষকের দৌড়গোড়ায় পৌঁছে গেছে। আগামীতে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকায় ভোট দেওয়ার অনুরোধ জানান।