সাতক্ষীরায় হত্যা মামলায় ৬ আসামীকে দন্ড : দুইজন খালাস

0
216

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরায় চাঞ্চল্যকর আনোয়ারুল হত্যা মামলায় ৫ আসামীকে যাবজ্জীবন, একজনকে ৫ বছর সশ্রম কারাদ- ও দুই আসামীকে বেকসুর খালাস প্রদান করেছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ম আদালত। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় আদালতে এই রায় ঘোষনা করেন বিচারক আশরাফুল ইসলাম।
দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন, সদর উপজেলার দেবনগর গ্রামের রাশেদুল ইসলাম রাশেদ, জাহাঙ্গীর হোসেন, নজরুল ইসলাম, নুর ইসলাম, আবদুল মোতালেবকে যাবজ্জীবন। কামরুল ইসলাম নামের অপর একজনকে পাঁচ বছর কারাদন্ড। একই সাথে আবু তালেব ও আশারতকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।
মামলার বিবরনে জানা যায়, ২০০৩ সালের ১১ জুলাই বিকালে সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিণ দেবনগর স্কুল মাঠে একটি ফুটবল খেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আনোয়ারুল ইসলাম নামের এক যুবক খুন হন। সে ওই গ্রামের আমীর আলীর ছেলে। এঘটনায় নিহতের মামা ইয়াসিন আলী বাদী হয়ে ১৩জনকে আসামী করে সাতক্ষীরা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
সাতক্ষীরা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওসমান গনি জানান, আনোয়ারুল খেলা দেখে বাড়ি ফেরার পথে দেবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে পূর্ব পরিকল্পিতভাবে আসামিরা গলায় ছুরি চালিয়ে হত্যা করে। আদালত ১৭ স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও নথিপত্র পর্যালোচনা করে এ রায় প্রদান করেছেন।