সাতক্ষীরায় ভারতীয় কাপড়সহ মাইক্রোবাস আটক

0
434
ইব্রাহিম খলিল :
ঢাকায় পাচারকালে বিজিবি এক বিশেষ অভিযান চালিয়ে মাইক্রোবাস ভর্তি ১৮ গাইড ভারতীয় থ্রি-পিচ ও থান কাপড় আটক করেছে। সোমবার ভোরে সাতক্ষীরার কুলিয়া এলাকা থেকে ধাওয়া করে শহরের সুলতানপুর থেকে গাড়িসহ ওইসব মালামাল আটক করা হয়।

স্থানীয় একটি সূত্র জানায়, সাতক্ষীরা কালিগঞ্জ উপজেলার বসস্তপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বিপুল পরিমাণ ভারতীয় ত্রি-পিচ ও থান কাপড় এনে একটি সাদা রঙের মাাইক্রোবাসে(ঢাকা মেট্রো- চ-৫৩-০৮৭১) ভর্তি করে। ওই মাল ঢাকায় পাচার করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল মাইক্রবাসটি ভোর সাড়ে চারটার দিকে কুলিয়া পার হওয়ার পর বাঁকাল চেকপোস্টের হাবিলদার আইয়ুব আলীর নেতৃত্বে টহলরত বিজিবি সদস্যরা ধাওয়া করে। ভোর ছয়টার দিকে গাড়িটি সুলতানপুর ক্লাবের পাশে এসে নিয়ন্ত্রণ হারিয়ে একটি জিওল গাছের সঙ্গে ধাক্কা লেগে পাশের খাদে পড়ে যায়। চালক ও হেলপার গাড়িটি ফেলে পালিয়ে যায়। এর পরপরই বিজিবি সদস্যরা ওই গাড়ি থেকে ১৮ গাইড থ্রি-পিচ ও থান কাপড় আটক করে।

বিজিবি’র সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের গণসংযোগ কর্মকর্তা সুবেদার সামছুল আলম জানান, আটককৃত মাইক্রোবাসসহ ১৮ গাইড কাপড় ব্যাটালিয়ন সদর দপ্তরে নিয়ে আসা হয়েছে। মেজর আমিনুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা এসে মালের পরিমাণ ও মূল্য নির্ধারণ করবেন। পরবর্তীতে মামলার বিষয়টি নিয়েও তারা সিদ্ধান্ত নেবেন। তবে এসব মালামালের মালিক এখনো তারা ঠিক করতে পারেননি বলে জানান ওই গণসংযোগ কর্মকর্তা।