সাতক্ষীরায় দরিদ্র ও অতিদরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

0
79
সাতক্ষীরা প্রতিনিধিঃ
সাতক্ষীরায় দরিদ্র ও অতিদরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার সকালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) সাতক্ষীরা জেলা অফিসের উদ্যোগে এ বৃত্তি প্রদান করা হয়।
এসডিএফ সাতক্ষীরা জেলা ব্যবস্থাপক কাজল চন্দ্র দে’র সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এসডিএফ এর খুলনা অঞ্চলের আঞ্চলিক পরিচালক মোঃ গোলাম ফারুখ। এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, এসডিএফ’র জেলা কর্মকর্তা অসীম কুমার সাহা, সামিউর রহমান, জাহাঙ্গীর হাসান প্রমুখ।
প্রধান অতিথি গোলাম ফারুখ এ সময় বলেন, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) দেশের দরিদ্র ও অতিদরিদ্র মানুষের জীবন মান উন্নয়ন, নারীর ক্ষমতায়ন ও টেকসই সংগঠন উন্নয়নের জন্য কাজ করে। এই বৃত্তি মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা অর্জনে সহায়তা করবে। দরিদ্র ও অতিদরিদ্র নারীরা সন্তানদের ভালোভাবে লেখাপড়ার বিষয়ে উৎসাহিত হবে। এসডিএফ এর লক্ষ্যভুক্ত সদস্যদের বৃত্তি প্রদান এবারই প্রথম, ভবিষ্যতে আরও বেশী সংখ্যক মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি সুবিধা প্রদানের আশ্বাস দেন।
বৃত্তি প্রদান অনুষ্ঠান থেকে জেলার ৪ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করা হয়। প্রতিটি শিক্ষর্থী ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকার মধ্যে প্রথম দফায় ১৫,০০০/- (পনের হাজার) টাকা প্রদান করা হয়েছে এবং পরবর্তিতে আরও ১৫,০০০/- (পনের হাজার) টাকা প্রদান করা হবে।