সাতক্ষীরার ১৬টি কেন্দ্রে ভোট শান্তিপূর্ণ করতে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

0
240

বিশেষ প্রতিনিধি :
সাতক্ষীরায় পুন:ভোট গ্রহণ ও উপনির্বাচন শান্তিপূর্ণসহ যে কোন ধরণের সহিংসতা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। জেলার ৫টি উপজেলার ৮টি ইউনিয়নের ১৬টি স্থগিত হওয়া ভোট কেন্দ্রে সোমবার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। বিগত ইউপি নির্বাচনে সহিংসতা ও কারচুপির অভিযোগে কেন্দ্রগুলোর ভোটগ্রহণ স্থগিত করা হয়। তবে এর মধ্যে দুটি কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
স্থগিত কেন্দ্রগুলো হচ্ছে সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, মাহমুদপুর সরকারী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, গাংনিয়া সিনিয়র মাদ্রাসা ও ভাড়–খালী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।
তালা উপজেলার কুমিরা ইউনিয়নের ভাগবাহ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, অভয়তলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও দাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।
কলারোয়া উপজেলার কুশোডাঙ্গা ইউনিয়নের কলাটুপি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, শাকদহা দাখিল মাদ্রাসা এবং কেরালকাতা ইউনিনের বালিয়ানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।
দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের খেজুরবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।
শ্যামনগর উপজেলার কখালী ইউনিয়নের পূর্ব কৈখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়, কৈখালী মহাজেরিন সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও শৈলখালী এম ইউ দাখিল মাদ্রাসা।
এছাড়া, সম-সংখ্যাক ভোট পাওয়ায় সাতক্ষীরা সদর উপজেলার দক্ষিন কুশখালী ৪নং ওয়ার্ডের কমিউনিটি ক্লিনিক ভোট কেন্দ্রে ও দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের এক ওয়ার্ড সদস্যের মৃত্যু হওয়ায় কুলিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
জেলা নির্বাচন অফিসার এএইচএম কামরুল হাসান জানান, নির্বাচন নিরপেক্ষ করতে সর্বাতœক চেষ্টা অব্যাহত রয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে জেলা প্রশাসান। একজন এসআই’র নেতৃত্বে ৭ জন পুলিশ সদস্য, ২ জন অস্ত্রধারী আনসার সদস্য ও ১৬ জন লাঠি আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।
উল্লেখ্য : গত ২২ মার্চ প্রথম ধাপে সাতক্ষীরা জেলার ৭৮ টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY