সাকিবের শূন্য বলে মিরের শূন্য রান!

0
47

জিম্বাবুয়ের বিপক্ষে সোমবার টস জিতে বোলিং নিয়ে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আক্রমণ শুরু করেন স্পিন দিয়ে। প্রথম ওভার করতে আসেন দলের মূল স্পিনার সাকিব আল হাসান। আর সেই ওভারেই তুলে নিলেন জিম্বাবুয়ের দুটি উইকেট। সাকিবের লেগস্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে জিম্বাবুয়ের ওপেনার সলোমন মিরের পা চলে আসে ক্রিজের বাইরে। ওয়াইড বলটি ধরে মুহূর্তের মধ্যে স্টাম্প ভেঙে দেন মুশফিকুর রহিম। শূন্য বলে শূন্য রান নিয়ে ফিরে যান মিরে।

পরবর্তী ব্যাটসম্যান ক্রেইগ আরভিন আউট হন মিড উইকেটে সাব্বির রহমানের হাতে সহজ এক ক্যাচ দিয়ে। বাংলাদেশের ক্রিকেটে অসংখ্য ‘প্রথম’-এর জন্ম দেওয়া সাকিব এই দুই উইকেট নিয়ে গড়েন আরও একটি ‘প্রথম’ কীর্তি। ম্যাচের প্রথম ওভারে বাংলাদেশি কোনো বোলারের একাধিক উইকেট শিকারের ঘটনা যে এটাই প্রথম!

প্রসঙ্গত, মিরপুরে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে গতকাল জয় দিয়ে বছর শুরু করেছে টাইগাররা। ৮ উইকেটের বড় জয়ে দারুণ ভূমিকা রেখেছেন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। ৩ উইকেট নেওয়ার পাশাপাশি নিজেই করেছেন ৩৭ রান। আর তাই দিন শেষে ম্যাচ সেরার পুরস্কারটা উঠল তার হাতেই। সে সঙ্গে খেলার শুরুতে একটি চমক ও দেখিয়ে দিলেন তিনি। শূন্য বলে শূন্য রানে মাঠের বাইরে পাঠিয়ে দিলেন মিরকে।