সরসকাটিতে ভূমিহীনকে উচ্ছেদের পায়তারা

0
122

জাহিদ হোসাইন:

কলারোয়া উপজেলার সরসকাটি বাজার চান্নির পার্শ হতে এক অসহায় ভূমিহীন মহিলাকে তার বসতভিটা থেকে উচ্ছেদ করে জোর পূর্বক সেই জমি ভোগ দখল করার পায়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভূমিহীন মহিলার নাম জাহানারা বেগম (৬০)। সে গাজনা কুঠির বাড়ী মাঠ এলাকার আব্দুস সাত্তার গাজীর মেয়ে। দীর্ঘদিন ভূমিদস্যুদের তান্ডবে অতিষ্ঠ হয়ে জাহানারা বেগম প্রতিকারের আশায় বিভিন্ন জনের দুয়ারে দুয়ারে ঘুরে বেড়াচ্ছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, জাহানারা বেগম স্বামী-সন্তান নিয়ে দীর্ঘ ২০/২৫ বছর আগে সরশকাটি বাজার চান্নির পাশের খাস জমিতে বসতবাড়ি নির্মাণ করে । পরবর্তীতে সে সরকারের কাছ থেকে ডি.সি.আর নিয়ে স্থায়ীভাবে বসবাস শুরু করে। কিন্তু কয়েকমাস যাবৎ রামকৃষ্ণ গ্রামের ইউসুফ সরদারের ছেলে ভূমিদস্যু আইয়ুব আলী, তার সন্ত্রাসী ছেলে রায়হান ও ক্ষেত্রপাড়া গ্রামের মৃত জবেদ আলীর ছেলে পরসম্পদলোভী আঃ মান্নান জোর পূর্বক ঐ জমি জবর দখলের জন্য একাধিকবার তারা বিভিন্ন ষড়যন্ত্রমূলক কৌশল অবলম্বন করে। কোন উপায়ে ঐ মহিলাকে উচ্ছেদ করতে না পেরে সর্বশেষ রবিবার সকাল ১০টার দিকে আইয়ুব আলী, রায়হান ও মান্নান স্থানীদের অজান্তে মহিলার বাড়িতে এসে বাড়িঘর ভাংচুরের চেষ্টা চালায়। এ সময় বাধা দিতে আসলে তারা ঐ মহিলাকে বেদম মারপিট করে। পরে মহিলার চিৎকারে স্থানীয়রা ছুটে এসে মারাত্মক অসুস্থ অবস্থায় মহিলাকে উদ্ধার করে কলারোয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

সরসকাটি পুলিশ ফাঁড়ির ইনচার্জ তারেক বলেন, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।