সরকার চাল আনতে মিয়ানমার গেল কেন?

0
22

অনলাইন ডেস্ক:

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার চাল আনতে নাফ নদী পেরিয়ে মিয়ানমারে কেন যাবে? যে মিয়ানমার হাজার হাজার মানুষকে মেরে ফেলছে। আজ সরকার কেন লাশের উপর দিয়ে সে দেশ থেকে চাল আনতে যাবে? অন্য দেশ থেকে কি চাল আনা যেত না?

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ ইসলামিক পার্টি-ঢাকা মহানগরীর উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে মিয়ানমারে অব্যাহত রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতন-নিপীড়ন ও গণহত্যার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে সরকারের প্রতি এ প্রশ্ন রাখেন তিনি।

তিনি বলেন, মিয়ানমারে বর্তমানে ১০-১১ লাখ রোহিঙ্গা বাস করে। আর মায়ানমার সরকার চায় তাদের সবাইকে বাংলাদেশে পাঠিয়ে দিতে। বাংলাদেশ সরকার এত লোক রাখবে কোথায়? এ বিষয়ে মিয়ানমার সরকারের নিজ উদ্যোগে বিশ্ব সম্প্রদায়ের সাথে আলোচনা করা উচিত।

রোহিঙ্গারা মায়ানমারের নাগরিক হওয়া সত্ত্বেও কেন তারা মায়ানমারের নাগরিকত্ব পাবে না? মায়ানমারকে অবশ্যই রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে। সরকার হয়ে দেশের জন্য কাজ না করতে পারলে ক্ষমতা ছাড়া উচিত।

মানববন্ধনে আরও বক্তব্য দেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া, বিএনপির ভাইস-চেয়ারম্যান জনাব শামছুজ্জামান দুদু, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে. এম রকিবুল ইসলাম রিপন, কল্যান পার্টির ভাইস-চেয়ারম্যান সাইদুর রহমান তামান্না প্রমুখ।

LEAVE A REPLY