সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বাড়াবেন খালেদা

0
73

অনলাইন ডেস্ক :

দ্রব্যমূল্যের সঙ্গে সঙ্গতি রেখে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতাদি ও অন্যান্য সুযোগ সুবিধা বাড়ানো হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার বিকেলে গুলশানের হোটেল ওয়েস্টিনের বলরুমে আয়োজিত সংবাদ সম্মেলন তিনি একথা বলেন। ক্ষমতায় গেলে বিএনপি কীভাবে দেশ পরিচালনা করবে- তার রূপকল্প ‘ভিশন ২০৩০’দেশবাসীর সামনে তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, একটি দক্ষ স্বচ্ছ গতিশীল মেধাবী জবাবদিহিমূলক যুগোপযোগী ও জনমুখী জনপ্রশাসন গড়ে তোলা হবে। মেধার মূল্যায়ন নিশ্চিত করার লক্ষ্যে নিয়োগ প্রক্রিয়ায় যথাযথ সংস্কার করা হবে। সাবেক এ প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধার সন্তান, নারী ও প্রান্তিক জাতি-গোষ্ঠীর কোটা ছাড়া অন্যান্য কোটা পদ্ধতি বাতিল করা হবে। গতিশীল বিশ্বায়নের সঙ্গে সামঞ্জস্য রেখে সংবিধানের আলোকে একটি যথোপযুক্ত সিভিল সার্ভিস আইন প্রণয়ণ করা হবে। সব পর্যায়ে ই-গভর্ন্যান্স চালু করা হবে।

খালেদা জিয়া বলেন, বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ বাতিল করা হবে বলেও জানান সাবেক এ প্রধানমন্ত্রী। পাশাপাশি প্রয়োজনীয় সংখ্যক যোগ্য বিচারক নিয়োগের মাধ্যমে মামলার জট কমিয়ে আনা হবে। বর্তমান বিচার ব্যবস্থার সংস্কারের জন্য একটি উচ্চপর্যায়ের জুডাশিয়াল কমিশন গঠন করা হবে।

এস এম পলাশ

LEAVE A REPLY