সনাক ও সমমনা সংগঠনের সাথে নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত

0
62
প্রেস বিজ্ঞপ্তিঃ

আজ ২৬ অক্টোবর ২০১৭ বৃহষ্পতিবার ‘দুর্নীতি প্রতিরোধে আমরা একসাথে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সচেতন নাগরিক কমিটি (সনাক) সাতক্ষীরা কার্যালয়ে বিকাল ৪ টায় সমমনা সংগঠনের প্রতিনিধিদের সাথে এক নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন সনাক এর সভাপতি কিশোরী মোহন সরকার।
গভায় অংশগ্রহণ করেন সাতক্ষীরা পৌরসভার সচিব মোঃ সাইফুল ইসলাম বিশ্বাস, পৌর কাউন্সিলর শফিক উদ দৌলা সাগর, সনাক এর সহ-সভাপতি ভারতশ্বরী বিশ্বাস, মো. তৈয়েব হাসান, সনাক সদস্য ড. দিলারা বেগম, প্রফেসর আব্দুল হামিদ, সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহ্বায়ক মোঃ আনিসুর রহিম, স্বদেশ এর নির্বাহী পরিচারক মধাব দত্ত, বাংলাদেশ ভিশন নির্বাহী পরিচালক অপরেশ পাল, বরসা’র সহকারি পরিচালক মোঃ নাজমুর আলম মুন্না, বাংলাদেশ মহিলা পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক জোৎন্সা দত্ত, টিআইবি এরিয়া ম্যানেজার আবুল ফজল মোঃ আহাদ, ডিআরআরএ জেলা ম্যানেজার মোঃ আবুর হোসেন, সুশীলনের সিনিয়র প্রোগ্রাম অফিসার জি এম মনিরুজ্জামান, ব্র্যাক জেলা প্রতিনিধি মোঃ রেজাউল করিম খান প্রমুখ।
সভায় শিক্ষা, স্বাস্থ্য ও স্থানীয় সরকারের সমস্যা সহ প্রাণ সায়ের খাল বাঁচাও আন্দোলনকে আরো বেগবান করার বিষয়ে আলোচনা করা হয়। এসময় ইউনাইটেড নেশনস ফ্রেমওয়ার্ক কনভেনশন অন ক্লাইমেট চেঞ্জ (ইউএনএফসিসিসি) কর্তৃক আয়োজিত ২৩তম জলবায়ু (কপ-২৩) সম্মেলনে বাংলাদেশের অবস্থানসূচক প্রস্তাবনাসমূহকে সামনে রেখে আগামী ২৯ অক্টোবর রোববার সকাল ৯ টায় সাতক্ষীরা সকল স্তরের মানুষের অংশগ্রহণে সাতক্ষীরা পৌরসভা থেকে একটি পদযাত্রা শেষে সাতক্ষীরা প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও সাতক্ষীরায় সবুজ জলবায়ু তহবিলের প্রকল্প এখনও বাস্তবায়ন না হওয়ায় জেলায় ইতিমধ্যে কি ধরনের ক্ষতি হয়েছে এবং কি ধরনের জলবায় ঝুঁকির সম্মূখীন হতে পারে তা জার্মান সাহায্য সংস্থা কেএফডব্লিউ এবং সবুজ জলবায়ু তহবিল কর্তৃপক্ষের নিকট তুলে ধরতে ৩১ অক্টোবর ২০১৭ মঙ্গলবার সাতক্ষীরা পৌরসভায় এক মতবিনিময় সভা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ মতবিনিময় সভায় সাতক্ষীরা জেলার বিভিন্ন শ্রেণিপেশার নাগরিক ও সুশীল সমাজের প্রতিনিধি, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ এর সকল নির্বাচিত জনপ্রতিনিধি, আইনজীবী সমিতির নেতৃবৃন্দ, প্রেসক্লাব নেতৃবৃন্দ ও সংবাদকর্মি, সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সদস্যবৃন্দ, সাতক্ষীরা জেলা চেম্বার অব কমার্স এর প্রতিনিধিসহ সমমনা সকল সংগঠনের প্রতিনিধিগণকে অংশগ্রহনের জন্য আহ্বান জানানো হয়েছে।