সংঘাতের উসকানি দিচ্ছে বিএনপি

0
82

অনলাইন ডেস্ক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে। মুখে গণতন্ত্রের কথা বললেও ভেতরে ভেতরে সংঘাতের উসকানি দিচ্ছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর আজিমপুর গার্লস স্কুলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কর্মীসভায় তিনি এসব কথা বলেন। আগামী মঙ্গলবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিসব সফল করতে এই কর্মীসভার আয়োজন করা হয়।

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত বুধবার (৪ জানুয়ারি) র‌্যালি করায় রাজধানীতে জনদুর্ভোগের জন্য দুঃখ প্রকাশ করে সংগঠনটির সাবেক সভাপতি ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের র‌্যালির কারণে রাজধাবাসীকে ভোগান্তি পোহাতে হয়েছে। ভবিষ্যতে এ ধরনের কর্মসূচি পালনে যেন জনগণের ভোগান্তি না হয়, সে জন্য বিকল্প পন্থা খোঁজা হবে।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করলে জনগণকে সঙ্গে নিয়ে ষড়যন্ত্রের বিষদাত ভেঙে দেবো। ১৯৮১ সালের চেয়ে ২০১৭ সালে শেখ হাসিনা বহুগুণ শক্তিশালী।

এর আগে, বিএনপি সংঘাতের রাজনীতিতে বিশ্বাস না করলেও সরকার তাদেরকে এই পথে ঠেলে দিচ্ছে বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তার দল ভোটের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী। কিন্তু সরকার তাদেরকে সহিংসতায় ঠেলে দিচ্ছে।

এর জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি যদি কোনো নির্বাচনে অংশ না নেয়, তাহলে বাংলাদেশের গণতন্ত্র কি থেমে থাকবে? বিএনপি নির্বাচনে অংশ না নিলেও নির্বাচনী প্রক্রিয়া কখনোই থেমে থাকবে না। তারা নির্বাচনে অংশগ্রহণ না করে যে ভুল করেছে, এখন সেই খেসারত দিচ্ছে। আমরা বিএনপিকে বলবো- ষড়যন্ত্রের রাজনীতি ছেড়ে গণতন্ত্রের পথে রাজনীতি করুন।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগর আওয়ামী লীগ নেতা কামাল চৌধুরী, গোলাম আশরাফ তালুকদার, হেদায়েতুল ইসলাম স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

এস এম পলাশ