শ্যামনগর জয়নগর মাদরাসায় স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন না করাায় শিক্ষার্থী অভিভাবকের ক্ষোভ

0
194
শ্যামনগর প্রতিনিধি : সরকারি নির্দেশে গত বৃহস্পতিবার এক যোগে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান অনুষ্ঠিত হলো স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন। স্কুল জীবনে কিশোর বয়স থেকে গণতন্ত্রের চর্চা ও অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শতভাগ ছাত্রছাত্রীর ভর্তি ও ঝরেপড়া রোধের উদ্দেশ্য নিয়ে ‘স্টুডেন্ট কেবিনেট নির্বাচন’ অনুষ্ঠিত হয় কিন্তু সেই নিয়ম মানলোনা জয়নগর মাদ্রাসার অধ্যক্ষ সহ শিক্ষকরা। শ্যামনগর উপজেলা জয়নগর আমিনিয়া হামিদিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসায় স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন না হওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চলছে নানা গুনজন। সরকারি নির্দেশে সারাদেশে গণতন্ত্রের চর্চায় স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হলেও শ্যামনগর জয়নগর মাদরাসায় সরকারি আইনকে বুড়ি আঙ্গুল দেখিয়ে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন করলো না ,জয়নগর মাদ্রাসা কর্তৃপক্ষ।
শ্যামনগর উপজেলা মাধ্যমিক অফিস সুত্রে জানা গেছে,এটি সরকারী কর্মসূচী। প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান  কে ক্যাবিনেট নির্বাচন করতে হবে।এটি মন্ত্রনালায় থেকে চিঠি দিয়ে জানিয়েছে। এ অনুযায়ী প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান চিঠি জানানো হয়েছে।
এবিষয় জয়নগর মাদ্রাসার সকারী শিক্ষক মিজানুর রহিম বলেন, স্টুডেন্টস ক্যাবিনেট নির্বাচন সম্পর্কিত বিষয়ে আমরা কিছুই জানিনা
এস কে সিরাজ/পলাশ