শীর্ষ ৩০ বাঙালির একজন রুনা লায়লা

0
90
বিনোদন ডেস্ক:
উইকিপিডিয়া সম্প্রতি নিজ নিজ মেধা এবং কাজ দিয়ে বিভিন্ন সময়ে নিজেদের কর্মক্ষেত্রে সেরা হিসেবে প্রমাণিত শীর্ষ ৩০ বাঙালির নাম প্রকাশ করেছে। এক্ষেত্রে অন্যদের মধ্যে বাংলাদেশের গর্ব আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংগীতশিল্পী রুনা লায়লার নামও প্রকাশ হয়েছে। বিষয়টি নিয়ে দারুণ উচ্ছ্বসিত রুনা লায়লা।
এ বিষয়ে তিনি বলেন, আমারতো শুরুতে বিশ্বাসই হয়নি, শীর্ষ ত্রিশ জনের মধ্যে আমার নামও আছে। কারণ, এই ত্রিশ জনের তালিকায় আছেন রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, অমর্ত্য সেনসহ আরো অনেকে। এই সম্মানিতদের তালিকায় আমার নাম দেখে আমি বিস্মিত হয়েছি।
এই ভালোলাগা সত্যিই প্রকাশের মতো নয়। আমি কৃতজ্ঞ আমার সকল ভক্ত, দর্শক, শ্রোতার প্রতি। কারণ তাদের উৎসাহেই আমি প্রতিনিয়ত গান করে যাচ্ছি। তাদের কারণেই আমি আজকের রুনা লায়লা হয়েছি।
সর্বোপরি আমার মায়ের কথা বিশেষভাবে বলতেই হয়, কারণ আমার মায়ের উৎসাহ, অনুপ্রেরণা এবং চেষ্টা না থাকলে আমার আজকের রুনা লায়লা হয়ে উঠা হতোই না। আমার পরিবারের সবারই সমর্থন ছিল বলেই আমি এ পর্যন্ত আসতে পেরেছি। মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞ। কারণ, সবই তার ইচ্ছে। আল্লাহর অশেষ রহমত ছিল বলেই আমি রুনা লায়লা হতে পেরেছি। সবার দোয়া চাই।
এদিকে গেলো ২৮ মার্চ জাতীয় একটি দৈনিক কর্তৃক রুনা লায়লা বিশেষ সম্মাননায় ভূষিত হয়েছেন। সেদিন তার সঙ্গে একই মঞ্চে গান পরিবেশন করেন বিশ্বনন্দিত ক্রিকেটার শাকিব আল হাসান।
অন্যদিকে আগামী ১৩ই এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে চিত্রনায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রটি। এতে প্রথমবারের মতো সংগীত পরিচালক হিসেবে উপস্থিত হচ্ছেন রুনা লায়লা। তার সুরে গান গেয়েছেন আঁখি আলমগীর। গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার।