শরাফপুর-বদরতলা সড়কে বখাটের উৎপাতে শিক্ষার্থীরা নাজেহাল

1
265

নিজস্ব প্রতিনিধি :
আশাশুনি উপজেলার সবুজ বেষ্টনিতে সুরম্য সড়কপথ-বাঁকড়া টু বদরতলা সড়কে বখাটের উৎপাতে শিক্ষার্থীরা নাজেহাল হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
নির্জন মৎস্য ঘেরের বুক চিরে সদ্য নির্মীত কার্পেটিং সড়কটি সাতক্ষীরা সদর ও আশাশুনির কেন্দ্রস্থল ব্যাংদহা বাজার থেকে শোভনালী ইউনিয়নের শরাফপুর-বাঁকড়া-হাজীপুর হয়ে বদরতলা গিয়ে উঠেছে। সড়কের দু’পাশে গায়ে গায়ে সারিবদ্ধ বাবলা গাছে সবুজ বেষ্টনি তৈরি করেছে। সড়কটি ততটা ব্যস্ত না হলেও সারাদিন সাইকেল, মটরসাইকেল, ভ্যান চলাচল করে থাকে। তবে দুপুরে ও রাত্রে সড়কের ব্যবহার খুবই কমে যায়। এ সুযোগে বখাটে ছেলেরা সাইকেল-মটরসাইকেল চড়ে সেখানে গিয়ে নির্জনে দাড়িয়ে থেকে মেয়েদের উত্যক্ত করে থাকে। বিশেষ করে স্কুল শুরুর আগে এবং স্কুল ছুটির পরে এদের আনাগোনা বেড়ে যায়। মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও মাদরাসা পড়–য়া মেয়েরাসহ পথে যাতয়াতকারী মেয়েরাও বখাটেদের কবলে পড়ে থাকে।
কয়েকজন শিক্ষক ও এলাকাবাসী অভিযোগ করেন, বিষয়টি অনেককে বলা হলেও তেমন কিছু হয়নি। এছাড়া গভীর রাতে সড়কটি মাদকব্যবসায়ীরা ব্যবহার করে থাকে। দেবহাটা থেকে আশাশুনির সীমান্তবর্তী বদরতলা হয়ে এই সড়ক দিয়ে ব্যংদহা, কামালকাটি দিয়ে বিভিন্ন এলাকায় মাদক চালানে ব্যবসায়ীরা নিরাপদ মনে করে থাকে।
এব্যাপারে ব্যবস্থা গ্রহনের জন্য আইন প্রয়োগকারী সংস্থাসহ সকলের দৃষ্টি আকর্ষন করা হয়েছে।

মোঃ নুর আলম/একে/আই।