লারার প্রথম পারিশ্রমিক ২১০০ টাকা

0
68

অনলাইন ডেস্ক: দেশের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে একজন লারা লোটাস। নাটকে অভিনয়ের পাশাপাশি উপস্থাপনা করেও তিনি অনেক জনপ্রিয়তা পেয়েছেন। তাঁর সঙ্গে আলাপকালে এনটিভি অনলাইন জানতে চেয়েছিল জীবনের প্রথম কিছু ঘটনার কথা।

প্রথম  স্কুল : খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়।

প্রথম শিক্ষক : আমার  বাবা ও মা। আমার হাতেখড়ি বাবা-মার কাছেই হয়েছে। এখনো কোনো অনুষ্ঠান উপস্থাপনা করতে যাওয়ার আগে বাবার কাছে আমি পরামর্শ নিই।  আর খিলগাঁও স্কুলের সেলিনা ম্যাডামকে আমার অনেক মনে পড়ে। তিনি বাংলা পড়াতেন। একবার আমি বাংলা পরীক্ষায় ২৫ এর মধ্যে ২৫ পেয়েছিলাম। ম্যাডাম আমাকে অনেক পছন্দ করতেন কারণ পড়াশোনায় আমি অনেক মনোযোগী ছিলাম।

প্রথম অভিনীত নাটক : ‘বোধ’। রেজওয়ান খানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন কাজী ইলিয়াস কল্লোল। নাটকটির শুটিং সম্ভবত ২০০৩ সালে হয়েছিল। আমি শামস সুমনের বিপরীতে অভিনয় করেছিলাম।

প্রথম ক্যামেরার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতা : শুটিং ভালোভাবে করতে পেয়েছিলাম। এটা সম্ভব হয়েছিল কল্লোল ভাইয়ের জন্য। ভাইয়া আমাকে যেভাবে শুটিং করতে বলেছিলেন আমি সেভাবেই চেষ্টা করেছিলাম। নাটকের গল্প এরকম ছিল যে, একটা ছোট মেয়েকে বিয়ে করেন শামস সুমন। সেই ছোট মেয়ের চরিত্রটাই আমি করেছিলাম। নাটকটি বিটিভিতে প্রচারিত হয়েছিল।জজ

 

প্রথম পারিশ্রমিক : ‘বোধ’ নাটকে আমি দুই হাজার ১০০ টাকা পেয়েছিলাম। এটাই আমার জীবনের প্রথম পারিশ্রমিক। টাকাটা পেয়ে আমি আমার ভাইয়াকে দিয়েছিলাম। পরে পরিবারের সবাই মিলে ওই টাকা দিয়ে বাইরে খেয়েছি।

প্রথম চলচ্চিত্র : একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে  অভিনয় করেছিলাম। ছবিটির নাম ‘আজও চিঠি আসে’। ছবিতে আমার সহশিল্পী  ছিলেন রোকেয়া প্রাচী।

প্রথম হলে দেখা চলচ্চিত্র : ‘টাইটানিক’। আব্বু-আম্মুর সঙ্গে হলে গিয়ে ছবিটি দেখেছিলাম।

প্রথম পড়া বই : রকিব হাসানের লেখা ‘তিন গোয়েন্দা’ সিরিজের বই পড়েছিলাম। ছোটবেলায় আমি অনেক বই পড়তাম। এখনো পড়ি।

প্রথম শাড়ি পরা : একটি  নাচের অনুষ্ঠানে প্রথম শাড়ি পরেছিলাম। আম্মু আমাকে শাড়ি পরিয়ে দিয়েছিলেন। তখন আমি অনেক ছোট ছিলাম। সম্ভবত ২১ ফেব্রুয়ারির কোনো অনুষ্ঠানের জন্য নাচ করেছিলাম।

প্রথম প্রেম : ছোটবেলায়  আমার অভিনয়শিল্পী আফজাল হোসেন ও জাদুশিল্পী জুয়েল আইচকে ভীষণ ভালো লাগত। তাঁদের অনেক শ্রদ্ধা করতাম। সম্ভবত তাঁরাই আমার প্রথম ক্রাশ। আমার করা প্রথম বিজ্ঞাপনের নির্দেশনাও দিয়েছিলেন আফজাল হোসেন।